খুবিতে পবিত্র ঈদুল আযহার নামাজের জামাত অনুষ্ঠিত

Img

খুলনা বিশ্ববিদ্যালয়ে পবিত্র ঈদ-উল আযহা এর নামাজের জামাত বুধবার সকাল ৭টায় সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন, বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, বিভাগীয় প্রধান, শিক্ষক, ছাত্র, কর্মকর্তা, কর্মচারী এবং আশপাশের এলাকাবাসী এখানে ঈদের নামাজ আদায় করেন। ঈদের জামাতের আগে উপাচার্য উপস্থিত মুসল্লিদের ঈদের শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

বিশ্ববিদ্যালয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল কুদ্দুস উক্ত নামাজে ইমামতি করেন। জামাত শেষে বৃহত্তর মুসলিম উম্মাহ ও খুলনা বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধি এবং করোনাভাইরাস থেকে মুক্তিলাভে মোনাজাত করা হয়।

পূর্ববর্তী সংবাদ

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

আজ বুধবার সকাল ৭টায় দেশের জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। ৭টায় শুরু হওয়া নামাজের জামাতে ইমামতি করেন সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির ছিলেন মসজিদের মুয়াজ্জিন মো. আতাউর রহমান। জামায়াতের আগে খুতবা ও বয়ানে কোরবানির তাৎপর্য তুলে ধরা হয়।

সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকেই মসজিদে উপস্থিত হয় মুসল্লিরা। তবে কিছু সংখ্যক মুসল্লির মাস্ক না থাকায় প্রবেশ গেট থেকে ফিরিয়ে দিতে দেখা যায় পুলিশ সদস্যদের।

নামাজ শেষে করোনাভাইরাস থেকে মুক্তি, দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত করেন ইমাম। এতে অংশ নেন হাজারো মুসল্লি।

বায়তুল মোকাররমে দ্বিতীয় জামাত শুরু হবে সকাল ৮টায়। সকাল ৯টায় তৃতীয় জামাত। সকাল ১০টায় হবে চতুর্থ জামাত। সকাল ১০.৪৫ মিনিটে পঞ্চম ও সবশেষ জামাতটি হবে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার