করোনার সংক্রমণ এড়াতে বিশেষ ব্যবস্থা নিয়েছে খাগড়াছড়ি জেলা প্রশাসন। হাসপাতালে ভিড় এড়াতে জ্বর, সর্দি, কাশি, গলাব্যাথার মতো সাধারণ রোগীদের হাসপাতালে না এসে ফোনে সেবা নেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

জরুরি স্বাস্থ্য সেবার জন্য ৪টি হটলাইন নম্বরসহ ৮ উপজেলার জন্য ৮টি নম্বর চালু করা হয়েছে। চারটি হটলাইন নম্বর: ০১৮৪১২১২৩৬০-৬৩।

এছাড়া খাগড়াছড়ি সদর হাসপাতাল ০১৭৩০-৩২৪৭৭২, মহালছড়ি হাসপাতাল ০১৭৩০-৩২৪ ৮৫৩, পানছড়ি হাসপাতাল ০১৭৩০- ৩২৪ ৮৫৩, দীঘিনালা হাসপাতাল ০১৭৩০-৩২৪ ৮৪৯, মাটিরাঙা হাসপাতাল ০১৫৫২-১৪০ ৪০২, মানিকছড়ি হাসপাতাল ০১৭৩০-৩২৪ ৮৫১, রামগড় হাসপাতাল ০১৮১১-৪৪৩৫১৮ ও লক্ষ্মীছড়ি হাসপাতাল ০১৭৩০-৩২৪৮৫০ এই আটটি জরুরি সেবার মোবাইল নম্বর চালু করা হয়েছে। মুঠোফোনে রোগীর প্রয়োজন অনুযায়ী সেবা দেবেন চিকিৎসকরা।

খাগড়াছড়ির সিভিল সার্জন নুপুর কান্তি দাশ বলেন, ‘এসময় সাধারণ ফ্লু-তে অনেকে আক্রান্ত হয়। জ্বর-সর্দি মানেই কিন্তু করোনা নয়। এসময় করোনার সংক্রমণ এড়াতে হাসপাতালে ভিড় পরিহার করা উচিত। ডাক্তাররা মোবাইল ফোনে সেবা দেবেন। এতে হাসপাতালে ভিড় এড়ানো যাবে।‘ করোনার ঝুঁকি এড়াতে সবাইকে বাসায় থাকার আহ্বান জানান তিনি।