কোম্পানীগঞ্জ অনলাইন সম্পাদক পরিষদের আত্মপ্রকাশ

Img

দ্রুততম সময়ের মধ্যে মানুষের কাছে সংবাদ পৌঁছে দেওয়ার প্রত্যয় নিয়ে কোম্পানীগঞ্জ উপজেলার অনলাইন সংবাদ মাধ্যমের সম্পাদকদের সংগঠন যাত্রা শুরু করেছে।

‘কোম্পানীগঞ্জ অনলাইন সম্পাদক পরিষদ’ নামে গঠিত এ সংগঠনটি মানুষের কল্যাণে কাজ করার প্রতিশ্রুতি নিয়ে আত্নপ্রকাশ হয়েছে।

মঙ্গলবার উপজেলার একটি অস্থায়ী কার্যলয়ে কোম্পানীগঞ্জ উপজেলার ৩নং তেলিখাল ইউনিয়ন চেয়ারম্যান কাজী আব্দুল অদুদ আলফু মিয়ার সভাপতিত্বে এ কমিটি গঠিত হয়। নবগঠিত কোম্পানীগঞ্জ  অনলাইন সম্পাদক পরিষদে দৈনিক সীমান্ত  ডটকম’র সম্পাদক আলী হোসেনকে সভাপতি ও আজকের খবর ডটনিউজ'র সম্পাদক আব্দুল জলিলকে সাধারণ সম্পাদক করা হয়।

কমিটিতে সময়ের খবর ডটকম সম্পাদক মানিক মিয়াকে সহ সভাপতি, দৈনিক একাত্তর বাংলা ডটকম সম্পাদক এম এ এইচ শাহিনকে অর্থ সম্পাদক, দলইরগাঁও নিউজ ডটকম সম্পাদক নূরুল মুত্তাকীনকে তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। এছাড়াও সিলেটের দিগন্ত ডটকম সম্পাদক এডভোকেট আব্দুল্লাহ আল হেলাল, জনতা ২৪ ডটকম সম্পাদক ইমরান আহমদ ও সিলেটের কন্ঠ ডটকম সম্পাদক লবীব আহমদকে কার্যকরি সদস্য করা হয়েছে।
 

পূর্ববর্তী সংবাদ

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর, প্রতিবাদে বিক্ষোভ

ভাস্কর্য নিয়ে বিতর্কের মধ্যে কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন একটি ভাস্কর্য ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতের আঁধারে ওই ভাস্কর্যের ডান হাত, পুরো মুখমণ্ডল ও বাঁ হাতের অংশ বিশেষ ভেঙে ফেলে কে বা কারা।

শনিবার সকালে বিষয়টি দৃষ্টিগোচর হলে শহরের বঙ্গবন্ধু সুপার মার্কেট চত্বর ও থানা মোড়ে আওয়ামী লীগ, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠন বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানববন্ধন করে।

কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে শহরের ব্যস্ততম পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের কাজ চলছে। পৌরসভা কর্তৃপক্ষ জানান, একই বেদীতে বঙ্গবন্ধুর তিন ধরনের তিনটি ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

এছাড়া এই বেদীতে জাতীয় চার নেতার ভাস্কর্যও নির্মাণ করা হবে। এরই মধ্যে বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য স্থাপনের কাজ প্রায় শেষ হওয়ার পথে।

শুক্রবার রাতে দুর্বৃত্তরা এই ভাস্কর্যটির ডান হাত ও পুরো মুখমণ্ডল, বাঁ হাতের অংশ-বিশেষ ভেঙে ফেলে। বিষয়টি নিয়ে আওয়ামী লীগ ও জাসদের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভির আরাফাত জানান, সিসি টিভির ফুটেজ দেখে ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। শিগগির তাদের আইনের আওতায় আনা হবে।

প্রসঙ্গত, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সম্প্রতি সরকার রাজধানীর ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর একটি বড় ভাস্কর্য নির্মাণের কাজ শুরু করে। তবে হেফাজতে ইসলামসহ ধর্মীয় বিভিন্ন সংগঠন ভাস্কর্যকে মূর্তির সঙ্গে তুলনা করে এর প্রতিবাদ জানায়। যদিও সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, ভাস্কর্য ও মূর্তি এক নয়। দুটির মধ্যে পার্থক্য রয়েছে। বিষয়টি নিয়ে সরকারের সঙ্গে ইসলামপন্থীদের বিরোধ চলছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার