কোম্পানীগঞ্জে আবারো বন্যা, প্লাবিত নিম্নাঞ্চল

Img

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় আবারো হানা দিয়েছে বন্যা। পাহাড়ি ঢল আর টানা বৃষ্টিতে প্লাবিত হয়েছে নিম্নাঞ্চল। এক মাসের ব্যবধানে আবারো বন্যার প্রাদুর্ভাবে নাজেহাল উপজেলার নিম্নাঞ্চলের বাসিন্দারা। 

তবে উপজেলা সূত্রে জানা গেছে ২/১ দিনের মধ্যে বন্যার্তদের মধ্যে সরকারি ত্রাণ বিতরণ করা হবে।

গত ৩ দিন থেকে টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছে উপজেলা উত্তর রণিখাই ইউনিয়ন, ইসলামপুর পূর্ব এবং পশ্চিম ইউনিয়ন, তেলিখাল ইউনিয়ন ও ইছাকলস ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম। বন্যার পানিতে তলিয়ে গেছে অনেক এলাকার রাস্তা ঘাট, বাড়ি ঘর, ফসলি জমি। বন্যার পানিতে ঘরবাড়ি তলিয়ে যাওয়া লোকজন সরকারের সহযোগিতা চাচ্ছেন। এক মাসের ব্যবধানে আবারো বন্যার কবলে পড়ায় দিশেহারা এসব মানুষ। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিদ্যৎ কান্তি জানান, বন্যা কবলিত এলাকায় ২/১ দিনের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে। ১৩ মে ১২ মেট্রিকটন চাউল বরাদ্দ দেওয়া হয়েছে। ইউনিয়ন চেয়ারম্যানদের কাছে তালিকা চাওয়া হয়েছে। তালিকা জমা দিলে প্রতিটি ইউনিয়নে ২ মেট্রিকটন করে চাউল বিতরণ করা হবে।
 

পূর্ববর্তী সংবাদ

ডিজিটাল দক্ষতায় প্রশিক্ষিত হলে ময়মনসিংহ অঞ্চল পৃথিবীর শ্রেষ্ঠ জনপদ হবে

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, পশ্চাৎপদ ময়মনসিংহকে বদলে দেওয়ার জন্য মানব সম্পদকে ডিজিটাল দক্ষতায় প্রশিক্ষিত করতে পারলে ময়মনসিংহ অঞ্চলকে পৃথিবীর শ্রেষ্ঠ জনপদ হিসেবে গড়ে তোলা সম্ভব হবে। 

শনিবার (১৪ মে) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম জেলা শাখার উদ্যোগে কবি নজরুল বিশ্ববিদ্যালয় ট্রাস্টের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

সভায় ঢাকাস্থ ময়মনসিংহ বিভাগ সমিতির সভাপতি ম. হামিদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন কবি নজরুল বিশ্ববিদ্যালয় ট্রাস্টের মহাসচিব রাশেদুল হাসান শেলী, জেলা পরিষদের প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠানসহ অন্যরা।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার