কুমিল্লায় কুরআন অবমাননার খবরে ধর্ম প্রতিমন্ত্রীর জরুরি ঘোষণা

Img

কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা সংক্রান্ত খবরকে কেন্দ্র করে আইন নিজের হাতে তুলে না নেওয়ার অনুরোধ করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

বুধবার (১৩ অক্টোবর) এক জরুরি ঘোষণায় তিনি এই অনুরোধ জানান।

ঘোষণায় প্রতিমন্ত্রী বলেন, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতিমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান করেছি। ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যে কেউ এই ঘটনার সংগে জড়িত থাকুক তাদের অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে।

শৃঙ্খলা বজায় রাখতে অনুরোধ করা হলো।

পূর্ববর্তী সংবাদ

স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন সাবেক ইউপি চেয়ারম্যান

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ঢাকার ধামরাই উপজেলার ৭নং গাংগুটিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান সরকার।

মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের জালসা গ্রামের তার নিজ ভবনে উঠান বৈঠক ও দোয়া মহফিল অনুষ্ঠানে এ ঘোষনা দেন তিনি।

অনুষ্ঠানে গাংগুটিয়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য বদিরুদ্দিন আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখের চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুর রহমান সরকার।

তিনি বলেন, আগামীতে আপনাদের ভোটে জয় হতে পারি গাংগুটিয়া ইউনিয়নকে একটি আধুনিক ইউনিয়ন হিসাবে গড়ে তুলেবা। যেখানে থাকবে না মাদক. সন্ত্রাস. জঙ্গিবাদ.বাল্যবিবাহ মুক্ত একটি ডিজিটাল ইউনিয়ন হিসাবে গড়ে তুলবো। এ ছাড়া জন্ম নিবন্ধন. প্রত্যায়ন পত্র. ওয়ারিস সাটিফিকেট আপনারা জমা দিবেন। সেগুলির কাজ শেষ হলে আপনাদের বাড়ী পৌছিয়ে দেওয়া হবে। 

তিনি আর বলেন. আমি আপনাদের ভোটে জয়ী হতে পারি তাহলে গাংগুটিয়া ইউনিয়ন বাসির সুবিধার্থে সপ্তাহে তিনদিন করে ভাগ করে প্রতিটি এলাকায় গিয়ে কাজ করবো।

এসময় উপস্থিত ছিলেন, গাংগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মিনহাজ উদ্দিন,ধামরাই উপজেলা জাতীয়পাটির সাবেক সাধারণ সম্পাদক মো: মনোয়ার হোসেন, গাংগুটিয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক সোলায়মান সরকার,
গাংগুটিয়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মফিকুল ইসলাম, ধামরাই উপজেলা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাছির সরদার প্রমুখ।

প্রসঙ্গ, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ধাপে দেশের ৮৪৮টি ইউপিতে ভোট হবে। 

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার