কারাগার থেকে আদালতে আনতে আসামিদের মাস্ক পরানোর নির্দেশ

Img

কারাগার থেকে আদালতে আনা আসামিদের মাস্ক পরানোর নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রবিউল আলম। গতকাল সোমবার এ ব্যাপারে ব্যবস্থা নিতে আইজি প্রিজন ও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপারকে আদেশ দেন আদালত।

আদালত সূত্র জানায়, গতকাল দুপুরে চট্টগ্রাম কারাগার থেকে মমতাজ মিয়া নামের মাদক মামলার এক অভিযুক্তকে আদালতে হাজির করা হয়। তার মুখে মাস্ক না থাকার বিষয়টি আদালতের নজরে আসে। এরপর কারাগার থেকে আনা অন্যান্য অভিযুক্তদের মুখেও মাস্ক না থাকায় বিচারক স্বপ্রণোদিত ক্ষমতাবলে এ আদেশ দেন। আদেশে কোভিড-১৯ এর মহামারীতে আসামিদের মুখে মাস্ক না থাকাকে ঝুঁকিপূর্ণ বলে উল্লেখ করা হয়।

জানতে চাইলে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলসুপার শফিকুল ইসলাম খান বলেন, আমরা মাস্ক পরিয়ে আসামিদের আদালতে পাঠাই। আসামিরা কী কারণে সেখানে গিয়ে মাস্ক খুলে ফেলে তা খতিয়ে দেখব।

পূর্ববর্তী সংবাদ

নির্দেশনা পেলেই অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু: বিটিআরসি

এক সপ্তাহের মধ্যে অনিবন্ধিত ও অননুমোদিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও প্রেস কাউন্সিলের চেয়ারম্যানকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) জনসংযোগ কর্মকর্তা জাকির হোসেন খান বলেন, ‘আজ বিভিন্ন সংবাদপত্রের নিউজের মাধ্যমে আমরা বিষয়টি জেনেছি। তবে এ বিষয়ে এখনও আদালতের কোনো নির্দেশনা আমরা হাতে পাইনি।’

তিনি আরও বলেন, ‘আদালতের নির্দেশনা আমরা হাতে পেলেই তা কার্যকর করতে কাজ শুরু করব। নির্দেশনার কপি পাওয়ার পরই অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু করা হবে।’

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার