কাপ্তাই লেকে ইঞ্জিনবোট ডুবে ৫ পর্যটকের মৃত্যু

Img

রাঙ্গামাটির কাপ্তাই লেকে পর্যটকবাহী ইঞ্জিন বোট ডুবে ৫ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও বেশ কয়েকজন। বেলা ১২ টার দিকে ডিসির বাংলো এলাকায় এই ঘটে।

স্থানীয়রা জানায়, শহরের পর্যটন এলাকা থেকে একটি ইঞ্জিন বোটে করে ১০/১৫ জন পর্যটক শুভলং যাচ্ছিলেন। ডিসির বাংলো এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা আরেকটি বোটের সাথে সংঘর্ষ হয়। ডুবে যায় একটি বোট।

স্থানীয়দের সহায়তায় ৫ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। জীবিত উদ্ধার এক শিশুকে রাঙ্গামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস।

পূর্ববর্তী সংবাদ

আশুলিয়ায় যুবকের গলাকেটে মোটরসাইকেল ছিনতাই

সাভারের আশুলিয়ায় অজ্ঞাত (৩১) এক যুবককে গলা কেটে হত্যার পর তার মোটরসাইকেল ছিনতাই করেছে দুর্বৃত্তরা। এসময় বাঁশ ঝাড়ে পরে থাকা মৃতদেহের পাশ থেকে মোটরসাইকেলের দুটি রক্তমাখা হেলমেট ও হত্যাকাণ্ডে সংঘটিত একটি ছুরি উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে আশুলিয়ার কাঠগড়া-গাজীরচট আঞ্চলিক সড়কের পালোয়ানপাড়া এলাকার একটি বাঁশ ঝাড়ের ভিতর থেকে অজ্ঞাত ওই যুবকের গলাকাটা লাশ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, সকালে বাঁশ ঝাড়ের ভিতর অজ্ঞাত ওই যুবকের গলাকাটা রক্তাক্ত লাশ পরে থাকতে দেখে পুলিশে খবর দেন তারা। এ সময় লাশের পাশে রক্তমাখা দুটি মোটরসাইকেলের হেলমেট ও একটি ধারালো ছুরিও পরে থাকতে দেখা যায়। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে নিয়ে যায়। 

তারা আরও জানায়, ওই বাঁশ ঝাড় ঘেঁষা সড়কটি নির্জন হওয়ায় মাঝে মধ্যেই এখানে ছিনতাই ও ডাকাতির ঘটনা ঘটে। কিন্তু পুলিশ কোন ব্যবস্থা না নেওয়ায় এ ধরণের ঘটনা প্রতিনিয়ত ঘটছে। 

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন অর রশিদ জানান, স্থানীয়দের খবরে কাঠগড়া পালোয়ানপাড়া এলাকায় একটি বাঁশ ঝাড় থেকে অজ্ঞাত এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। এ সময় লাশের পাশ থেকে রক্তমাখা দুটি মোটরসাইকেলের হেলমেট ও হত্যায় ব্যবহৃত একটি ছুরি উদ্ধার করা হয়েছে। নিহত যুবক কালো রঙের প্যান্ট ও সোয়েটার পরিহিত।

তিনি আরও জানান, ছিনতাইকারীরা ওই যুবককে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যার পর তার মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে গেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় নিহতের লাশ ময়নাতদন্তের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। একই সাথে থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতির পাশাপাশি অপরাধীদের আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার