কল্যাণপুর বস্তির আগুন নিয়ন্ত্রণে

Img

রাজধানীর কল্যাণপুরের নতুন বাজার বস্তির আগুন নিয়ন্ত্রণে এসেছে।

১৩ ইউনিটের চেষ্টায় সাড়ে ১১টার দিকে নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় দগ্ধ দুইজনকে শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

এর আগে শুক্রবার (৩০ অক্টোবর) রাত দশটা তিন মিনিটের দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মাহফুজ রিভেন।

তিনি বলেন, প্রথমে আগুনের খবর পেয়ে আমাদর পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। এরপর আগুনের তিব্রতা বাড়তে থাকলে আমাদের পার্শবর্তী এলাকার আরো আটটি ইউনিট যোগ দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনের কারণ প্রাথমিকভাবে জানা যায়নি বলেও জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

ঘটনাস্থলে থেকে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সালাউদ্দিন আহমেদ বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে বস্তির চারদিক থেকে পানি ছিটানো হয়েছে। তদন্তের পর আগুন লাগার কারণ সম্পর্কে বলা যাবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নতুন বাজার বস্তিতে ফায়ারসার্ভিসের কর্মীরা কাজ করেন। সংবাদ পেয়েই তারা ছুটে আসেন। আগুন লাগার পর বস্তির অনেক ঘর পুড়ে গেছে। ঘুমন্ত লোকেরা আগুন লাগার সংবাদ পেয়ে ঘর থেকে বেরিয়ে চারদিকে ছোটাছুটি করেছেন।

আরমান নামের একজন বলেন, আমরা ঘুমাচ্ছিলাম। হঠাৎই আগুন আগুন চিৎকার শুনে বেরিয়ে এসে দেখি-চারপাশ ধোয়ায় ছেয়ে গেছে। লোকজন দিক-বেদিক ছুটছেন। পরে ফায়ারসার্ভিসের লোকরা এসে পাশের ডোবা ও পুকুর থেকে পানি এনে আগুন নেভানোর চেষ্টা করে।

এদিকে প্রত্যক্ষদর্শী কয়েকজন ধারণা করছেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে হয়তো আগুন লেগেছে। তবে, বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার