করোনা: শেবাচিম হাসপাতালে ২৪ ঘণ্টা ৯ জনের মৃত্যু

বিষয়: করোনাভাইরাস
Img

গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ও আইসোলেশন ওয়ার্ডে ৯ জন রোগীর মৃত্যু হয়েছে।

এরমধ্যে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত ৩ জন ও আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৬ জন রোগী রয়েছেন।

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ৬ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আরটি পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন শেবাচিম হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. আব্দুর রাজ্জাক।

এদিকে মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ৯টায় হাসপাতালের পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে ২৮ জন রোগী ভর্তি হয়েছেন ও ১০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে এ দু’টি ওয়ার্ডে রোগী রয়েছেন ১৬১ জন। যার মধ্যে করোনা ওয়ার্ডে ৩৯ জন রোগী চিকিৎসাধীন।

গত বছর থেকে এ পর্যন্ত শেবাচিম হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে তিন হাজার ৭০১ জন রোগী ভর্তি হয়েছেন, যার মধ্যে করোনায় আক্রান্ত ছিলেন এক হাজার ১০৩ জন। মোট রোগীর মধ্যে তিন হাজার চারজন রোগী এ হাসপাতাল থেকে ছাড়পত্র ও রেফার্ড হয়েছেন। যার মধ্যে শুধু করোনার রোগী ছিলেন ৯০৬ জন।

আর এ হাসপাতালে চিকিৎসাধীন মোট রোগীর মধ্যে ১৫৭ জন করোনা ওয়ার্ডে ও ৩৭৯ জন রোগী আইসোলেশন ওয়ার্ডে মারা গেছেন। এছাড়া মারা যাওয়া ২১ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এ নিয়ে এ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৫৩৬ জনের মৃত্যু হয়েছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার