করোনায় সুস্থ অর্ধলক্ষ ছাড়ালো

বিষয়: করোনাভাইরাস
Img

দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার প্রায় সাড়ে তিন মাস পর আক্রান্তদের মধ্যে সুস্থতার সংখ্যা অর্ধলক্ষ ছাড়িয়েছে। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ হাজার ৮২৯ জন সুস্থ হওয়ায় এখন মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৫১ হাজার ৪৯৫ জন। 

বৃহস্পতিবার (২৫ জুন) করোনা পরিস্থিতি নিয়ে আইইডিসিআর-এর নিয়মিত বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ৯৪৬ জন আক্রান্ত হয়েছে। ফলে এখন মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৬০৬ জন। ২৪ ঘণ্টা মৃত্যু হয়েছে আরও ৩৯ জনের। দেশে এখন করোনায় মোট মৃত্যু সংখ্যা ১ হাজার ৬২১ জন।

যে ৩৯ জন গত ২৪ ঘণ্টায় মারা গেছেন তাদের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে সমান সংখ্যক ১০ জন করে, রাজশাহী ও খুলনা বিভাগে সমান ৫ জন করে রয়েছেন। এছাড়াও ময়মনসিংহ বিভাগে ৩ জন, বরিশাল বিভাগে ২ জন এবং রংপুর বিভাগে ৪ জনের মৃত্যু হয়েছে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যু খবর জানায় আইইডিসিআর। শনাক্তের প্রথম এক মাস মোটামুটি পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও এপ্রিলের মাঝামাঝি থেকে সারা দেশে ব্যাপক হারে ছড়িয়ে পড়তে থাকে সংক্রমণ। প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়তে থাকে আক্রান্ত ও মৃত্যু।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার