করোনাভাইরাস: বিশ্বে মৃত্যু ৩৯৭১, আক্রান্ত ১১২৩৩৭

Img

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্ত ও মৃতের সংখ্যা দ্রুতই বাড়ছে। বিশ্বের ১১০টি দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত করোনায় এক লাখ ১২ হাজার ৩৩৭ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে তিন হাজার ৯৭১ জন। অপরদিকে করোনায় আক্রান্ত ৬২ হাজার ২৮২ জন চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন।

করোনাভাইরাসে শুধু চীনেই ৮০ হাজার ৭৩৫ জন আক্রান্ত হয়েছে। এতে মৃত্যু হয়েছে তিন হাজার ১১৯ জনের। চীনের পর করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৪৭৭ এবং ৫১ জনের মৃত্যু হয়েছে।

আর চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। সেখানে একদিনেই ১৩৩ জনের মৃত্যু হয়েছে। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬৩ জনে। এদিকে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ হাজার ১৭২ জন হওয়ায় জরুরি অবস্থা জারি করেছে দেশটির সরকার।

পূর্ববর্তী সংবাদ

আমিরাতে বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ৭ই মার্চ উপলক্ষে আলোচনা

সংযুক্ত আরব আমিরাতে দুবাই বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। ৭ মার্চ পরিষদের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও কার্যকরী কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

দুবাই বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির অস্থায়ী কার্যালয়ে কাজী মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনারুল হক এর পরিচালনায় সেলিম উদ্দিন তৈয়েবীর কোরআন তেলাওয়াতের মধ্যেদিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ এর বঙ্গবন্ধুর ভাষণ এর তাৎপর্য নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা ও কার্যকরী কমিটির বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন, আইয়ুব আলী বাবুল। উপস্থিত ছিলেন কমিটির সর্বস্তরের নেতৃবৃন্দ।

সভায় মহান ২৬ শে মার্চ উৎযাপন ও জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার সিদ্ধান্ত হয়। পরে আগামী চট্টগ্রামের সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মোহাম্মদ রেজাউল করিম চৌধুরীকে নৌকা নার্কায় ভোট ভোট দিয়ে জয় যুক্ত করার জন্যও কাজ করার আহ্বান জানানো হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার