করোনা: দুই সপ্তাহের জন্য কুয়াকাটার হােটেল-মােটেল বন্ধ

Img

মহামারি করােনাভাইরাসের সংক্রামণ বেড়ে যাওয়ায় পর্যটন কেন্দ্র কুয়াকাটার সকল হােটেল-মােটেল দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে পটুয়াখালী জেলা প্রশাসন। একই সঙ্গে কুয়াকাটায় সর্বস্তরের পর্যটকদের আগমনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি করা হয়। এছাড়া বুধবার রাত ৯টায় সকল হোটেল, মোটেল ও রিসোর্ট বন্ধ ঘোষণা করে গুরুত্বপূর্ণ স্থানে মাইকিং ও পর্যটন ব্যবসায়ীদের নিয়ে সভা করেছে ট্যুরিস্ট পুলিশ। কুয়াকাটা সৈকতে অবস্থান করা সকল পর্যটকদের বাড়ি ফিরে যেতে অনুরোধ জানিয়েছে পুলিশ। এদিকে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার পর জেলার সকল দোকানপাট বন্ধ রাখার অনুরোধ জানিয়েছে জেলা প্রশাসন।

ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটা-টোয়াক এর সভাপতি ইমতিয়াজ তুষার জানান, হোটেল-মোটেলের সেবা সরকারি নিদের্শনা অনুযায়ী বন্ধ রেখেছি। বর্তমানে দেশের পরিস্থিতি মোকাবেলায় আমাদের পর্যটন এলাকার সকল ব্যবসায়ি ঐক্যমত পোষণ করে সরকারকে সহযোগিতা করছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত আমাদের সিদ্ধান্ত বহাল থাকবে।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের সিনিয়র এএসপি মো. সোহরাব হোসেন জানান, সরকারের ১৮টি নির্দেশনা বাস্তবায়নে বৃহস্পতিবার সকাল থেকে কাজ করে যাচ্ছে পুলিশ। সকল ধরনের পর্যটন সেবা বন্ধ রয়েছে। এছাড়াও আমরা নানাভাবে প্রচার-প্রচারণা চালাচ্ছি।

জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী জানান, আগামী ১৫ দিনের জন্য এ সকল আদেশ জারি থাকবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পর্যটন সংশ্লিষ্ট সকল ধরনের সেবা বন্ধ থাকবে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার