করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর

বিষয়: করোনাভাইরাস
Img

খ্যাতিমান নাট্যব্যক্তিত্ব, সাংসদ আসাদুজ্জামান নূর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার রাতে তিনি কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন বলে রিপোর্ট পান। বর্তমানে তিনি বাসাতেই আছেন।

এ খবর নিশ্চিত করেছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

তিনি জানান, আসাদুজ্জামান নূর রাত ৯টা পর্যন্ত জুম মিটিং করেছেন। প্রয়াত আলী যাকের স্মরণে নাগরিক শ্রাদ্ধানুষ্ঠান করার ব্যাপারে আমাদের কথা হয়েছে। মিটিং শেষে করোনা সংক্রমনের পরীক্ষার ফল হাতে আসে। তাতে পজিটিভ এসেছে। তবে তিনি ভালো আছেন।

প্রসঙ্গত, আসাদুজ্জামান নূরকে গত ১ ডিসেম্বর শাহবাগের বঙ্গবন্ধুর ভাস্কর্যবিরোধীদের গ্রেপ্তারের দাবিতে আয়োজিত মানববন্ধনে সক্রিয়ভাবে অংশ নিতে দেখা গেছে।

৭৪ বছর বয়সী আসাদুজ্জামান নূর মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি।

আসাদুজ্জামান নূর নীলফামারী-২ আসনের সংসদ সদস্য ছাড়াও বর্তমানে তিনি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

চারবারের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর ১৯৭২ সাল থেকে নাগরিক নাট্য সম্প্রদায়ের সঙ্গে সম্পৃক্ত থেকে বাংলাদেশের নাট্য আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করছিলেন সাম্প্রতিক সময়েও। এ পর্যন্ত দলের ১৫টি নাটকে ৬ শতাধিক বারেরও বেশি অভিনয় করেছেন তিনি; নির্দেশনা দিয়েছেন ‘দেওয়ান গাজীর কিসসা’ নাটকটি। তার অভিনীত টিভি নাটক ‘কোথাও কেউ নেই’ এর ‘বাকের ভাই’, ‘এই সব দিনরাত্রি’র ‘শফিক’, ‘অয়োময়’ নাটকের ‘ছোট মীর্জা’, ‘সবুজ ছায়া’র ‘ডাক্তার’ চরিত্রগুলো দর্শক মহলে আজও জনপ্রিয়।

আসাদুজ্জামান নূরকে সর্বশেষ দেখা গেছে তারই দীর্ঘ জীবনের সহযাত্রী সদ্য প্রয়াত আলী যাকেরের বিদায় অনুষ্ঠানে, রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে। ২৭ নভেম্বর ভোর ৬টা ৪০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই কিংবদন্তি অভিনেতা-নির্দেশক। তিনি ক্যানসারে আক্রান্তের পাশাপাশি কোভিড পজিটিভ ছিলেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার