কম্বোডিয়ায় ভবন ধ্বসে ৭ জনের প্রাণহানি

Img

কম্বোডিয়ায় ভবন ধসে প্রাণ গেছে কমপক্ষে সাত জনের। শুক্রবারের দুর্ঘটনায় আহত আরও কমপক্ষে ২০ জন।

বেশ কয়েকজনকে জীবিত উদ্ধার করেছে পুলিশ। এখনও ধ্বংসস্তুপের মাঝে চাপা পড়ে আছে অনেকে। জীবিত উদ্ধারের আশায় খুব সাবধানে চলছে উদ্ধারকাজ।

কর্তৃপক্ষ জানায়, দুর্ঘটনার সময় সাত তলা ভবনটির উপরের তলায় কাজ করছিলেন শ্রমিকরা। দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী হুন সেন। ভবন ধসের কারণ জানা যায়নি এখনও। অনুসন্ধানে তদন্ত শুরু করেছে পুলিশ।গত বছর জুনে এক ভবন ধসে দেশটিতে ২৬ নির্মাণশ্রমিকের মৃত্যু হয়।

পূর্ববর্তী সংবাদ

আজ মিশা সওদাগরের জন্মদিন

চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরের ৫২তম জন্মদিন আজ। ১৯৬৬ সালের এদিনে ঢাকায় জন্মগ্রহণ করেন তিনি।

তিন দশকেরও বেশি সময় ধরে বড় পর্দায় দর্শক মাতাচ্ছেন জনপ্রিয় খল-অভিনেতা মিশা সওদাগর। এখন পর্যন্ত প্রায় সাতশ’রও বেশি সিনেমায় অভিনয় করে রেকর্ড গড়েছেন মিশা সওদাগর। 

ছটকু আহমেদ পরিচালিত ১৯৯০ সালে ‘চেতনা’ ছবিতে নায়ক হিসেবে অভিনয় করেন। এরপরে ১৯৯৪ সালে ‘যাচ্ছে ভালোবাসা’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথম খলনায়ক হিসেবে পর্দায় উপস্থিত হন। সেখান থেকেই তার সাফল্য শুরু।

মিশার প্রকৃত নাম শাহিদ হাসান। তবে সিনেমায় আসার পর স্ত্রী মিতার নামের ‘মি’ এবং নিজের নামের ‘শা’ একসঙ্গে করে নিজেই নাম রাখেন মিশা। আর নিজের বড় ভাইয়ের নাম থেকে সওদাগর টাইটেল নিয়ে নিজের পুরো নামকরণ করেন মিশা সওদাগর।

বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

এবার জন্মদিনে মিশা স্ত্রী মিতু এবং ছেলের সঙ্গে যুক্তরাষ্ট্রে কাটাচ্ছেন। ডিসেম্বরের মাঝামাঝি সময়ে এক মাসের জন্য তিনি সেখানে যান। মিশার বড় ছেলে ওয়ালিদ হাসান সেখানেই পড়াশোনা করেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার