কঙ্গোতে সন্ত্রাসী হামলায় ইতালির রাষ্ট্রদূত নিহত

Img

গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে জাতিসংঘের গাড়ি বহরে হামলায় ইতালির রাষ্ট্রদূতসহ তিনজন নিহত হয়েছে। 

আল জাজিরার খবরে বলা হয়, পূর্ব কঙ্গোতে ইতালির রাষ্ট্রদূত সামরিক বাহিনীর সদস্যের সঙ্গে ভ্রমণ করছিলেন। এসময় তাদের গাড়ি বহরে হামলা হয়। এতে ইতালির রাষ্ট্রদূত লুকা অ্যাটানাসিওসহ আরও দুইজন নিহত হয়। ইতালির পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে রাষ্ট্রদূত হত্যার বিষয়টি নিশ্চিত করেছে।

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, পূর্ব অঞ্চলের আঞ্চলিক রাজধানী গোমার নিকট স্থানীয় সময় বেলা ১০টা ১৫ মিনিটের দিকে অজ্ঞাত হামলাকারীরা অপহরণের উদ্দেশ্যে ওই হামলা করে। তবে তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

বিবৃতিতে ইতালির পররাষ্ট্রমন্ত্রণালয় বলে, গভীর বেদনার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রণালয় কঙ্গোর গোমা এলাকায় ইতালিয়ান রাষ্ট্রদূত লুকা অ্যাটানাসিও‘র এবং কারাবিনিয়েরির এক পুলিশ কর্মকর্তার নিহতের খবর নিশ্চিত করছে।

বিবৃতিতে আরও বলা হয়, রাষ্ট্রদূত এবং ওই সেনা গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে জাতিসংঘের সংস্থা মনুসকোর মিশন প্রতিষ্ঠা উপলক্ষ্যে একটি বহরে ভ্রমণ করছিলেন।

ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটের তথ্যানুসারে, রাষ্ট্রদূত অ্যাটানসিও ২০১৭ সালে কঙ্গোতে ইতালির মিশন প্রধান ছিলেন। ২০১৯ সালে তাকে রাষ্ট্রদূত করা হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার