ওয়ানপ্লাস নিয়ে এলো ১০ জিবি র‌্যামের স্মার্টফোন!

অনলাইন ডেস্ক : ডিসেম্বর ১৯, ২০১৮

মার্কিন কম্পানি ওয়ানপ্লাস নিয়ে এলো ১০ জিবি র‌্যামের স্মার্টফোন। নতুন এই মডেলের নাম ‘ওয়ানপ্লাস সিক্স টি ম্যাকলারেন এডিশন’।

মিরর ব্ল্যাক রঙের এই ফোনের ধারগুলিতে কমলা রঙের কারুকার্য রয়েছে। ফোনটিতে রয়েছে ডার্ক মুড থিম। ৬.৪১ ইঞ্চি ফুল এইচ ডি স্ক্রিন এবং অ্যামোলেড ডিসপ্লে। কর্নিং গরিলা গ্লাস ৬ প্রোটেকশনও রয়েছে এই ফোনে। ডুয়াল ন্যানো সিম ব্যবহার করার সুবিধাও আছে এতে।  অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ৯.০ পাই বেসড অক্সিজেন। 

অন্যান্য ওয়ানপ্লাস মোবাইলের মতো এই মডেলও ওয়াটার ড্রপ নচ। সঙ্গে ডিসপ্লেতে ফিঙ্গার প্রিন্ট সেন্সর, আর এই সেন্সর শুধুই ফোন লক করতে সাহায্য করে তাই নয়। পাশাপাশি অ্যাপসগুলিকে শর্টকাট কি-এর সাহায্যে খুলতেও সাহায্য করে। ফেস আনলক অপশনও রয়েছে সেন্সরে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরের সঙ্গে ১০ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইনবিল্ট স্টোরেজ রয়েছে ওয়ানপ্লাস সিক্স টি ম্যাকলারেন এডিশনে।

এই ফোনের ব্যাক ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। যেখানে থাকছে সনি আইএমএক্স৩৭১ সেন্সর এবং ইআইএস। ক্যামেরার অ্যাপার্চার এফ/২.০। অন্ধকারে ছবি তোলার জন্য এই ফোন-ক্যামেরা খুবই সহায়ক। ডুয়াল এলইডি ফ্ল্যাশও রয়েছে এই ক্যামেরায়। 

ওয়ানপ্লাস-এর প্রায় সব ফোনই ফটোগ্রাফারদের খুব সাহায্য করবে। এই মডেলের ফ্রন্ট ক্যামেরাটি ২০ মেগাপিক্সেলের। যার অ্যাপারচার এফ/১.৭।

‘ওয়ানপ্লাস সিক্স টি ম্যাকলারেন এডিশন'এ আইফোন-এর মতোই ৪কে ভিডিও অপশন রয়েছে । ৬০ ফ্রেম পার সেকেন্ড থেকে ৪৮০ ফ্রেম পার সেকেন্ড অবধি ভিডিও করা যাবে এই মোবাইলে।

৩৭০০ এমএএইচ ব্যাটারি রয়েছে ওয়ানপ্লাসের এই নতুন ফোনটিতে। কানেক্টিভিটি রয়েছে এনএফসি, ব্লুটুথ ৫.০, ওয়াইফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, অ্যাপ্ট এক্স এবং অ্যাপ্ট এক্স এইচডি সাপোর্ট, জিপিএস ও গ্লোনাসও রয়েছে এতে। 

ভারতের বাজারে পাওয়া যাচ্ছে ফোনটি। অফলাইনে এই ফোনের দাম ৫০,৯৯৯ রুপি। তবে অনলাইনে কিনলে কিছু ছাড় পাওয়া যাবে।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: ডিসেম্বর ১৯, ২০১৮

পড়েছেন: 281 জন

মন্তব্য: 0 টি