ওসিকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ এমপির মনোনয়নপত্র জমা!

Img

সুনামগঞ্জে থানার ওসিকে সঙ্গে নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে এমপির মনোনয়নপত্র জমা দেয়ার ঘটনায় চলছে সিলেটজুড়ে আলোচনা সমালোচনা। বুধবার সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন মনোনয়নপত্র জমা দেন।

এ সময় দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি জামালগঞ্জ থানার ওসি আবুল হাসেম তার সঙ্গে ছিলেন। মনোনয়নপত্র জমা দেয়ার এ ছবি দলীয় নেতা-কর্মীরা তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে দেন। এরপরই ছবিটি ভাইরাল হয়ে যায়। শুরু হয় ব্যাপক আলোচনা সমালোচনা।

প্রশ্ন উঠেছে, নির্বাচন কমিশন যেখানে বলছে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়েছে। এমপিরা নির্বাচনী প্রচারণায় কোনো সরকারি সুযোগ সুবিধা নেবেন না। সেখানে একজন এমপির মনোনয়নপত্র জমা দেয়ার সময় থানার ওসিকে সঙ্গে রাখা নির্বাচণ আচরণ বিধির মধ্যে পড়ে কি?

এ ব্যাপারে সুনামগঞ্জ-১ আসনের সাবেক এমপি ও বিএনপির প্রার্থী নজির হোসেন বলেন, ফেসবুকে বিষয়টি দেখেছি। এটি নিন্দনীয়। এতে প্রমাণিত হয়েছে, আমরা যা বলে আসছিলাম তাই ঠিক। নির্বাচনী মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড নেই। প্রশাসন প্রকাশ্যে সরকারি দলের লোকজনকে সহযোগিতা করছে। নির্বাচন কমিশন যা বলছে তা মিথ্যে প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, এখনও সময় আছে, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার। নির্বাচন কমিশন ইচ্ছে করলেই তা সম্ভব। নজির হোসেন বলেন, নির্বাচনী ইতিহাসে একজন প্রার্থীর সঙ্গে ওসি গিয়ে মনোনয়ন জমা দেয়ার ঘটনা এই প্রথম। আমি এর প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। একই সঙ্গে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার