ওমানে ঘুমন্ত অবস্থায় বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

Img

ওমানে মোহাম্মদ আলমগীর নামে এক বাংলাদেশি নির্মাণ শ্রমিকের আকস্মিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২০সেপ্টেম্বর) নিজের কক্ষে বিশ্রাম নেওয়ার সময় মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

মোহাম্মদ আলমগীর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভুজপুর গ্রামের মোহাম্মদ ইদ্রীসের ছেলে। তিনি একজন নির্মাণ শ্রমিক হিসেবে ওমানে কন্সট্রাকশন কোম্পানিতে কর্মরত ছিলেন। চট্টগ্রাম সমিতি ওমানের সহায়তায় তার লাশ দেশে পাঠানো হয়েছে।

জানা যায়, মাস্কাটে অবস্থিত সীব বাজারে একটি বিল্ডিংয়ে কাজ শেষে নিজের কক্ষে গিয়ে দুপুরে খাবার খান মোহাম্মদ আলমগীর। পরে বিশ্রাম নেওয়ার সময় ঘুমন্ত অবস্থায় তার মৃত্যু হয়। খবর পেয়ে সমাজ সেবক চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি লায়ন ইয়াছিন চৌধুরী সিআইপিসহ প্রবাসের বিভিন্ন শুভাকাঙ্ক্ষি ছুটে আসেন।

পরে মরদেহটি দেশে পাঠাতে সমাজ সেবক চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি লায়ন ইয়াছিন চৌধুরী সিআইপির ব্যক্তিগত উদ্যোগ ও সকলের সহযোগিতায় হাসপাতাল থেকে মরদেহ দেশে পাঠানোর যাবতীয় প্রক্রিয়া দ্রুত শেষ করা হয়।

এরপর বিশেষ ব্যবস্থায় ও বিনা খরচে মরদেহ দেশে পাঠানোর জন্য বাংলাদেশের বেসরকারি একটি বিমানসংস্থার কর্তৃপক্ষকে তিনি সমিতির পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানান। অনুরোধে সাড়া দিয়ে এয়ারওয়েজের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ দ্রুতই মরদেহটি দেশে পাঠানোর ব্যবস্থা করেন।

পরবর্তীতে প্রবাসীদের মরদেহ সরাসরি সরকারের শতভাগ সহযোগিতায় স্বজনদের কাছে পৌঁছে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন ওমান প্রবাসীরা।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার