ঐক্যবদ্ধভাবে সরকারের বিরুদ্ধে আন্দোলনের আহ্বান মালয়েশিয়া বিএনপির

Img

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মালয়েশিয়া ও অঙ্গসংগঠনের উদ্যোগে একুশের চেতনা ও বাংলাদেশের গণতন্ত্র” শিরোনামে এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়।

এইসময় প্রধান অতিথির বক্তৃতায়, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও চারদলীয় জোট সরকারের সাবেক স্পিকার ব্যারিস্টার জমিরউদ্দিন সরাকর বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশের গণতন্ত্রের প্রবক্তা। যখন বাংলাদেশে সংবাদপত্রের স্বাধীনতা ছিলোনা রাষ্ট্রপতি জিয়াউররহমান সেই সময় উম্মুক্ত গণতন্ত্রের প্রবক্তা হিসাবে আত্মপ্রকাশ করেন এবং সংবাদপত্রের স্বাধীনিতা ফিরিয়ে আনেন। সুতরাং ১৯৫২ সালের ভাষা আন্দোলন এবং ৭১ সালের মুক্তিযুদ্ধ আমাদেরকে যেই ভাবে রক্ত দিতে শিখিয়েছে। ঠিক সেইভাবে ৫২ সালের ভাষা আন্দলোনের চেতনাকে সামনেরেখে বিএনপির নেতা কর্মীদের আবারো বাংলাদেশের গণতন্ত্রের মুক্তির জন্য দেশে বিদেশে ঐক্য বদ্ধভাবে স্বৈরাচারী হাসিনা সরকারের বিরুদ্ধে গণতন্ত্রের পুণরুদ্ধার ও জনগণের ভোটার অধিকার ফিরিয়ে আনার জন্য আন্দোলন গড়েতুলতে হবে।

এই সময় ভার্চুয়াল আলোচনায় বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন,বিএনপির নির্বাহিকমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য সামছুল আলম প্রামাণিক, সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি এ্যাডভোকেট জয়নাল আবেদীন।

মালয়েশিয়া বিএনপির সিনিয়ার নেতা মোহাম্মদ শহীদুল্লা শহীদ, কেন্দ্রীয় যুবদল নেতা তানবীর আহমেদ।

বহিঃবিশ্বের নেতৃবৃন্দদের মধ্যে ভার্চুয়াল আলোচনা অংশগ্রহণ করেন: ,মাহাবুব অলি খান স্মৃতি সংসদের সভাপতি মোঃ আহমেদ সাদিক। সুজারল্যান্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক-কবির মোল্লা। মহিলা দলের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদিকা মমতাজ আলো , মালদ্বীপ বিএনপির সহ-সভাপতি-খলিলুর রহমান , সিনিয়র সাধারণ সম্পাদক-মোঃ সোহেল এইসময় একুশের চেতনা ও বাংলাদেশের গণতন্ত্র” শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভার সভাপতিত্ব করেন মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহ-সভাপতি মাহাবুব আলম-শাহ।

সহ -সাধারণ সম্পাদক ওলীউল্লা জাহিদ ও যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলম খানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, মালয়েশিয়া বিএনপি নেতা , মোতালেবআলী জন, আব্দুলআজিজ মোল্লা ,আব্দুররহিম এবং মালয়েশিয়া যুবদলের সাবেক সভাপতি মোঃ নাসির উদ্দিন , সাধারণ সম্পাদক মিনহাজ মন্ডল, কাওসার ভূঁইয়া, নয়ন, ইকবাল আলী মাজু , শাহীন আলম, শামীম রেজা, এনায়েত উল্লাহ মোমিন, মোঃ হিরণ, মোঃ আবু, মোঃ নাজমুল হাসান, শেখ জামাল উদ্দিন শাহীন, রফিকুল ইসলাম মঞ্জু, লিটন, মোঃ মিন্টু, মনির হোসেন, কাওসার, এনায়েত, ডা: এম কে রহমান আরিফ, তালিব মোল্লা, -সহ, যুবদল, শ্রমিকদল এবং সেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার