ঐক্যফ্রন্টের প্রার্থীর মৃত্যুতে গাইবান্ধা-৩ আসনে নির্বাচন স্থগিত

Img

জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্যাপুর) আসনে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

আজ বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুরে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ একথা জানান।

তিনি বলেন, টিআই ফজলে রাব্বী চৌধুরীর মৃত্য সনদ পেলে ওই আসনে নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করা হবে। 

এর আগে ভোরে ইন্তেকাল করেন ছয়বারের সাবেক সংসদ সদস্য ও ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী।

পূর্ববর্তী সংবাদ

পাইকগাছায় নৌকা প্রতীকের নির্বাচন অফিসে বোমা বিস্ফোরন ও অগ্নি সংযোগ,আটক ৮

পাইকগাছায় নৌকা প্রতীকের নির্বাচন অফিসে বোমা বিস্ফোরন ও অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ জামায়াত নেতা সহ ৮ ব্যক্তিকে আটক করেছে। এর প্রতিবাদে আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে। প্রশাসন ও পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মঙ্গলবার গভীর রাতে দূর্বৃত্তরা উপজেলার গদাইপুর মোড়ে নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে কয়েকটি ককটেক জাতীয় বোমা বিস্ফোরন ঘটায় ও অগ্নিসংযোগ করে। এতে তৈরীকৃত নৌকা, চেয়ার ও অফিসের বেড়া পুড়ে ক্ষতিগ্রস্থ হয়। রাতেই খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন থানার ওসি আমিনুল ইসলাম। বুধবার সকালে ঘটনাস্থলে যান নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু। এরপর সকাল সাড়ে ১০ টায় ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ হেলাল হোসেন, জেলা পুলিশ সুপার এসএম শফি উল্লাহ, জেলা নির্বাচন কর্মকর্তা এম মাজাহারুল ইসলাম, জেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা নব কুমার ও উপজেলা নির্বাহী ও সহকারী রিটার্নিং অফিসার জুলিয়া সুকায়না। এ ব্যাপারে ওসি আমিনুল ইসলাম বলেন, এ ঘটনায় গদাইপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি সরদার জাকির হোসেন বাদী হয়ে দেড় শতাধিক ব্যক্তিকে আসামী করে থানায় মামলা করেছে। পুলিশ এ পর্যন্ত অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জামায়াত নেতা অ্যাডভোকেট আব্দুল মজিদ, সরদার আব্দুল মজিদ ও ডাক্তার আব্দুস সাত্তার সহ ৮ জনকে আটক করা হয়েছে।
প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার