এসএসসি পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা

Img

এসএসসি পরীক্ষায় পাশ করতে না পারায় রোববার দুপুরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে মাফিয়া খাতুন (১৫) নামের এক শিক্ষার্থী। সে এ বছর সিরাজগঞ্জের উল্লাপাড়ার ফলিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছিল। মেয়েটি পুঠিয়া মধ্যপাড়া গ্রামের মঈনুল হোসেনের মেয়ে। 

জানা গেছে, রবিবার এসএসসি পরীক্ষার ফল প্রকাশের পর মাফিয়া জানতে পারে সে অকৃতকার্য হয়েছে। তারপর সঙ্গে সঙ্গে সে তার শোবার ঘরে ওড়না ঝুলিয়ে আত্মহত্যা করে। 

এ ব্যাপারে উল্লাপাড়া মডেল থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক আলাল উদ্দিন বলেন পুলিশ শিক্ষার্থীর লাশ উদ্ধার করছে এবং পরীক্ষায় ফেল করলেই যে সে জীবনে কিছুই করতে পারবেনা বা তার দ্বারা ভালো কিছু সম্ভব না এমনটি সম্পূর্ণ ভুল, এ বিষয় সম্পর্কে  তিনি সামাজিক প্রচারণা করার উদ্যেগেরও কথাও বলেন।

পূর্ববর্তী সংবাদ

আবারও ধেয়ে আসছে ঘূর্ণিঝড়

ভারতে সম্প্রতি আঘাত হানা শক্তিশালী ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষত শুকায়নি এখনো। কিন্তু এর মধ্যেই ফের ঘূর্ণিঝড়ের পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া দফতর।

রোববার এক পূর্বাভাসে দেশটির আবহাওয়া দফতর জানায়, আরব সাগর দিয়ে ভারতের পশ্চিমাঞ্চলীয় দুই রাজ্য গুজরাট ও মহারাষ্ট্রের দিকে ঘূর্ণিঝড়টি ধেয়ে আসছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই এ দুই রাজ্যের উপকূলে আঘাত হানতে পারে এটি।

এদিকে পশ্চিমবঙ্গ ও উড়িষ্যায় সম্প্রতি আঘাত হানা অতি প্রবল ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডব থেকে শিক্ষা নিয়ে শুরু হয়ে গিয়েছে আগাম প্রস্তুতি। এরইমধ্যে দুই রাজ্যের মৎস্যজীবীদের আগামী ৫ জুন পর্যন্ত গভীর সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে।

তিনি বলেন, ‘নিম্নচাপে পরিণত হওয়ার পর পশ্চিমের দিকে এটি এগিয়ে যেতে পারে। অর্থাৎ ৩ জুন সেটি আছড়ে পড়তে পারে মহারাষ্ট্র ও গুজরাটের উপকূলে।’

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার