এমন একটি কাজ করাই শিল্পী জীবনের সার্থকতা: অর্ষা

Img

এ সময়ের নাট্যাভিনেত্রী নাজিয়া হক অর্ষা। রুনা লায়লার সুরে আশা ভোসলের গাওয়া ‘চলে যাওয়া ঢেউগুলো আর ফিরে আসেনি’ গানটি তার ভিন্ন পরিচিতি গড়ে তুলেছে। গানটির জন্য দেশের গণ্ডি পেরিয়ে বিদেশ থেকেও ভালো সাড়া পাচ্ছেন বলে জানান অভিনেত্রী।

সম্প্রতি দেশিও গণমাধ্যমে এমনই অনুভূতির কথা শেয়ার করেছেন অর্ষা। তিনি বলেন, এক জীবনে এমন একটি কাজ করাই শিল্পী জীবনের সার্থকতা। আমার সৌভাগ্য যে আমি এ ধরনের একটি কাজের সঙ্গে সম্পৃক্ত থাকতে পেরেছিলাম। যে কারণে দেশের বাইরেও কাজটির জন্য আমার একটি পরিচিতি গড়ে উঠেছে।

গেল বছর ইউটিউবে প্রকাশিত কবির বকুলের লেখা ও রাজা কাশেফের সংগীতায়োজনে এই গানটির জন্য প্রতিনিয়তই সাড়া পাচ্ছেন অর্ষা। এদিকে এরই মধ্যে অর্ষা কাজেও ফিরেছেন। তপু খানের নির্দেশনায় ‘সময়ের গল্প’র ‘অপরাধ’ নামক নাটকে অভিনয় করেছেন। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন নিলয়।

গত ঈদে সকাল আহমেদ পরিচালিত ‘প্রিয়তম ভালোবাসা’ ছিল অর্ষা অভিনীত দর্শকপ্রিয় নাটক। এতে তার বিপরীতে ছিলেন আনিসুর রহমান মিলন। এ ছাড়া আরিফ এ আহনাফ পরিচালিত ‘প্রেম মানবিক বোমা’ নাটকটিতেও তার অভিনয় বেশ প্রশংসিত হয়। এতে তার বিপরীতে ছিলেন জোভান। এদিকে চলতি বছরের শুরুতে অর্ষা একটি সংগঠন কর্তৃক শ্রেষ্ঠ অভিনেত্রীর স্বীকৃতি পান অর্ষা।

পূর্ববর্তী সংবাদ

আত্রাইয়ে সবজির বীজ বিতরণ

নওগাঁর আত্রাইয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে শাক সবজির বীজ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ৪৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে শাক সবজীর বীজ তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছানাউল ইসলাম।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) আরিফ মুর্শেদ মিশু, কৃষি অফিসার কেএম কাওছার হোসেন, আত্রাই প্রেসক্লাব সভাপতি রুহুল আমীন, উপ-সহকারী কৃষি দীজেন কুমার সরকার, কাউছার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

জানাযায়, খরিপ ২/২০২০-২১ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের প্রণোদনা কর্মসূচীর বিনামূল্যে  স্বল্প ও মধ্যম মেয়াদির আওতায় শাক সবজি হিসেবে লালশাক, ডাঁটা, মুলা, পুঁই, পালং, শসা, লাউ, মিস্টি কুমরা, করলা, মরিচ, বরবটি, শিম ও কলমী শাক বীজ বিতরণ করা হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার