এতিম ও ওলামাদের সাথে বিএনপির ইফতার আজ

Img
ফাইল ছবি

প্রতি বছরের ন্যায় এবারও বিএনপির পক্ষ থেকে এতিম শিশুদের সঙ্গে ইফতারের আয়োজন করা হয়েছে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ছাড়াই ওলামা মাশায়েখ ও এতিমদের সঙ্গে ইফতার করতে হচ্ছে বিএনপির নেতাদের। আজ মঙ্গলবার রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে হবে এই ইফতার।

জানা গেছে, ইফতার মাহফিলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল অব. মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরীসহ বিএনপির সিনিয়র নেতাদের উপস্থিত থাকার কথা রয়েছে।

আরো জানা গেছে, ইফতার অনুষ্ঠানে বিভিন্ন এতিমখানার কয়েক শ এতিম ছেলে-মেয়ে ও বিশিষ্ট ওলামা-মাশায়েখদের আমন্ত্রণ জানানো হয়েছে।

এ বিষয়টি নিশ্চিত করে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে বলেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া প্রতি বছর রমজানের প্রথম ইফতার করতেন ওলামা-মাশায়েখ ও এতিমদের সঙ্গে নিয়ে। কিন্তু গত বছর রমজানের আগে থেকে তিনি কারাবন্দি রয়েছেন। রেওয়াজ অনুযায়ী দলীয় নেতারা গত বছরও প্রথম রমজানে ওলামা-মাশায়েখ ও এতিমদের সঙ্গে নিয়ে ইফতার করেছিলেন। এবারও তার ব্যতিক্রম হবে না। দলীয় নেতারা প্রথম রমজানের ইফতার করবেন ওলামা-মাশায়েখ ও এতিমদের নিয়ে।

পূর্ববর্তী সংবাদ

র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে রাজধানীতে ১ মাদক ব্যবসায়ী নিহত

র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। সোমবার রাতে রাজধানীর খিলক্ষেতের ৩০০ ফিট এলাকায় ৩০০ ফিটসংলগ্ন ডুমনী সড়কের পাশে এই ঘটনা ঘটে।

র‍্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে  প্রাথমিকভাবে ওই মাদক ব্যবসায়ীর নাম জানা যায়নি।

র‍্যাব সূত্র জানায়, রাতে একদল মাদক ব্যবসায়ীকে ধরতে ৩০০ ফিট অভিযানে যায় তারা। এ সময় একদল মাদক ব্যবসায়ী তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। র‍্যাবও পাল্টা গুলি ছোড়ে।

এরপর একজনকে গুলিবিদ্ধ অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখা যায়। তার কাছ থেকে বিপুল পরিমাণ ইয়াবা, বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুই র‍্যাব সদস্য আহত হয়েছেন।

এ বিষয়ে বিস্তারিত পরবর্তীতে বিস্তারিত জানানো হবে বলেও জানিয়েছে র‍্যাব।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার