ট্রেনের কামরায় একা পেয়ে এক তরুণীকে ধর্ষণ করে দুই ব্যক্তি। পুরো ঘটনাটি ভিডিও করছিল তারা। এমন সময় টহলরত রেলওয়ে পুলিশ হাজির হলে গ্রেপ্তার হয় দুই অভিযুক্ত। দ্য ওয়াল জানায়, ভারতে বিহারের পাটনা-ভাবুয়া ইন্টারসিটি এক্সপ্রেস ট্রেনে এই ঘটনা ঘটে।

তরুণীর চিৎকার শুনে ট্রেনের কামরার দিকে এগিয়ে যায় পুলিশ। ধর্ষিতাকে উদ্ধার করে একজনকে পাকড়াও করতে গিয়ে পালিয়ে যায় অন্যজন। পিছু ধাওয়া করে তাকেও গ্রেপ্তার করা হয়।

এদিকে ওই তরুণীকে হাসপাতালে মেডিকেল টেস্টের জন্য নিয়ে যেতে বেরিয়ে আসে অন্য তথ্য।

চিকিৎসকেরা জানান, বছর বাইশের ধর্ষিতা তরুণী এইডস আক্রান্ত। ফলে অপরাধীদের মধ্যেও এইচআইভি ভাইরাস সংক্রমণ ছড়িয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

এইডস আক্রান্ত তরুণীকে ধর্ষণ করে উল্টো ফেঁসে গেছে দুই তরুণ। পুলিশ জানায়, জেল হেফাজতে আতঙ্কিত হয়ে পড়েছে দু’জনেই। তাদের মধ্যে মৃত্যুভয় চেপে বসেছে। দুই ধর্ষককেই মেডিকেল পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

জানা যায়, বিহারের কাইমুর জেলার বাসিন্দা ওই তরুণী কয়েক বছর আগে স্বামীকে হারান। গয়ার অ্যান্টি-রেট্রোভিয়াল থেরাপি সেন্টারে এইডসের চিকিৎসা চলছিল তার। রুটিন টেস্ট করাতে ট্রেনে চেপে গয়া যাচ্ছিলেন তিনি।

ভুক্তভোগী তরুণী জানান, প্রায় ফাঁকা কামরায় পেয়ে দুই যুবক তার ওপর ঝাপটে পড়ে। মুখ খুললে প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয় তাকে। ধর্ষণের ঘটনাও ভিডিও করে তারা।

পুলিশ জানায়, অভিযুক্ত দুই ধর্ষক চাইতি মহলার বাসিন্দা বীরেন্দ্র প্রকাশ সিং ও দীপক সিং। তাদের বয়স ত্রিশের কাছাকাছি। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ডি, ৩৪ ও ৬৭এ ধারায় মামলা দায়ের করা হয়েছে।