উত্তর কোরিয়ায় করনা আক্রান্ত সন্দেহজনক এক ব্যক্তিকে গুলি করে হত্যা

Img

উত্তর কোরিয়ায় কোয়ারেন্টাইন পয়েন্ট থেকে বের হয়ে গণ-শৌচাগারে যাওয়ায় এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। এ খবর দিয়েছে ডেইলি মিরর ও দক্ষিণ কোরিয়ার দৈনিক ডং।

প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি চীন ভ্রমণ করে দেশে ফেরার পর ওই ব্যক্তিকে আইসোলেশনে রাখা হয়েছিল। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় পূর্ব-সতর্কতা হিসেবে উত্তর কোরিয়ায় সামরিক আইন জারি করেছেন দেশটির প্রেসিডেন্ট কিম জং উন।

তবে এখন পর্যন্ত উত্তর কোরিয়া দেশটিতে করোনা আক্রান্তের খবর পাওয়া যায়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার ঝুঁকিপূর্ণ দেশের তালিকায়ও নেই উত্তর কোরিয়া।

ওই প্রতিবেদনে আরো বলা হয়, শরীরে করোনার উপস্থিতি না পাওয়া গেলেও চীনাদের সঙ্গে সম্পর্ক রয়েছে অথবা সম্প্রতি চীন ভ্রমণ করেছেন; এমন যেকোনও ব্যক্তিকে আইসোলেশনে রাখার নির্দেশ দিয়েছেন কিম জং উন। শীর্ষ নেতার এমন নির্দেশ যারা অমান্য করবেন; বিশেষ করে অনুমোদন ছাড়া কোয়ারেন্টাইন থেকে বের হলে যে কাউকে সামরিক আইনে শাস্তির মুখোমুখি হতে হবে বলে ডিক্রি জারি করা হয়েছে উত্তর কোরিয়ায়।

পূর্ববর্তী সংবাদ

বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের অমর একুশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষ্যে বুধবার সন্ধ্যায় এক আলোচনা সভা গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য বিশিষ্ট আন্তর্জাতিক রাজনৈতিক বিশ্লেষক, সাবেক রাষ্ট্রদূত ইনাম আহমেদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রখ্যাত গীতিকার ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের উপদেষ্টা জনাব হাসান মতিউর রহমান অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীরজাদা শহীদুল হারুন।

বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক বিশিষ্ট গীতিকার ও সাংবাদিক আলী আশরাফ আখন্দের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলাবাগান থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঢাকা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মোহাম্মদ নজরুল ইসলাম বাবুল, বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সহ-সভাপতি জনাব কায়সার আহমেদ পলাশ, ঢাকা ঢাকা মহানগর উত্তর যুবলীগের সহ-সভাপতি শাহ আলম খান, বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সহ-সভাপতি শফিকুল ইসলাম, কবি আল আমিন প্রমুখ বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

আলোচনা অনুষ্ঠান শেষে দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ কে "বাসাপ অমর একুশে সম্মাননা ২০২০" প্রদান করা হয়। এরপরে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় সঙ্গীত পরিবেশন করেন এ দেশের প্রখ্যাত শিল্পীরা। বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সকল শিল্পী বৃন্দ এতে অংশ নেন।

কন্ঠশিল্পী মেহেরুন আশরাফ, কণ্ঠশিল্পী কবিতা পারভীন, কণ্ঠশিল্পী ওমর ফারুক, সেলিম চৌধুরী, কণ্ঠশিল্পী সানজিদা উপমা, কন্ঠশিল্পী আসমা জাহান, কন্ঠশিল্পী নার্গিস নীলা, নৃত্য পরিবেশন করেন চিত্রনায়িকা শাচিনূর, চিত্রনায়ক আমান রেজা, অভিনেত্রী কবিতা খান, অভিনেতা শাহেদ সামীর, নৃত্যশিল্পী সুমাইয়া বিনু ও সাবরিনা রহমানের কোরিওগ্রাফিতে চমৎকার একটি অমর একুশের গীতিনাট্য পরিবেশিত হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন মঞ্জুর হোসেন ঈসা।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার