উইজডেনের বিশ্ব টেস্ট একাদশে পান্তকে ছাপিয়ে রিজওয়ান

Img

ক্রিকেটের বাইবেল খ্যাত বিখ্যাত ক্রিকেট ম্যাগাজিন ‘উইজডেন’ বুধবার প্রকাশ করেছে বর্তমান সময়ের বিশ্ব টেস্ট একাদশ। যেখানে ভারতীয় ক্রিকেটারদের আধিপত্য থাকলেও উইকেটকিপার-ব্যাটার হিসেবে ভারতের রিশাভ পান্তকে ছাপিয়ে জায়গা করে নিয়েছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

উইজডেন আয়োজিত এক পডকাস্টে ম্যাগাজিনটির ম্যানেজিং এডিটর বেন গার্ডনার, ফিচারড লেখিকা তাহা হাশিম এবং উইজডেন ইন্ডিয়ার এডিটর আদ্য শর্মা এই একাদশ বেছে নিয়েছেন।

যেখানে সর্বোচ্চ চারজন ভারতীয় ক্রিকেটার ঠাঁই পেয়েছেন এই একাদশে। এছাড়া অস্ট্রেলিয়ার তিনজন, ইংল্যান্ডের দুইজন এবং নিউজিল্যান্ড ও পাকিস্তানের একজন করে ক্রিকেটার রয়েছেন। দলটির অধিনায়ক হিসেবে রাখা কিউই দলপতি কেন উইলিয়ামসনকে।

ওপেনার হিসেবে ভারতের রোহিত শর্মার সাথে বেছে নেওয়া অস্ট্রেলিয়ার মার্নাস লাবুসেনকে। এরপর তিনে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট এবং চারে কেন উইলিয়ামসন। পাঁচ নম্বরে উইকেটকিপার ব্যাটার হিসেবে নামবেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

ছয়, সাতে ভারতের দুই স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিন। আর তিন পেসার হিসেবে এই একাদশে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন এবং ভারতের জাসপ্রিত বুমরাহকে।

রিশাভ পান্তকে ছাপিয়ে রিজওয়ানকে একাদশে রাখা প্রসঙ্গে উইজডেনের ম্যানেজিং এডিটর বেন গার্ডনার বলেন, “আমি মোহাম্মদ রিজওয়ানকে বেছে নিয়েছি, কারণ আপনি যেকোনো পরিস্থিতিতে তার উপর নির্ভর করতে পারেন। আপনার যে ধরনের রান দরকার সে করবে এবং সে টেকনিক্যালি খুব ভালো।”

আর উইজডেন ইন্ডিয়ার আদ্য শর্মা বলেন, “এটা আমার জন্য রিজওয়ান। রিশাভ পান্ত স্পষ্টতই একজন দূর্দান্ত ব্যাটার। কিন্তু তার সাথে একমাত্র যে জিনিসটি আসে, তাহলো তার ধারাবাহিকতা নিয়ে সন্দেহ। রিজওয়ানের দূর্দান্ত কৌশল রয়েছে এবং তিনি পরিস্থিতি, আক্রমণ জুড়ে সত্যিই ভাল করতে পারেন,” লিখেছেন আদ্য শর্মা।

উইজডেনের বর্তমান বিশ্ব টেস্ট একাদশ:

রোহিত শর্মা, মার্নাস লাবুসচেন, জো রুট, কেন উইলিয়ামসন (অধিনায়ক), স্টিভ স্মিথ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, জেমস অ্যান্ডারসন, জাসপ্রিত বুমরাহ।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার