ছোটবেলা থেকেই গানের সঙ্গে তার সম্পৃক্ততা। শেখার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানে গানও করতেন নিয়মিত। সেই ধারাবাহিকতা ছিল বিশ্ববিদ্যালয় জীবনেও। কিন্তু চাকরির স্বার্থে গানের চর্চাটা নিয়মিত আর হয়নি পুলিশ কর্মকর্তা তৌহিদ ইথুনের। তবে অনিয়মিতভাবে বেশ কয়েকটি গান প্রকাশ পেয়েছে তার।

সেই ধারাবাহিকতায় এবার তিনি গান বাঁধলেন আসন্ন কোরবানী ঈদকে সামনে রেখে। নাম ‘লতায় লতায় ফাঁক’। গানটি টি-মিউজিকের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হয়েছে ০৮ আগস্ট সন্ধ্যায়। গানের কথা ও সুর করেছেন – শরীফ সিরাজ এবং গানের মিউজিক কম্পোজিশন করেছেন -রোজেন রহমান।

গানটির কথার রেশ ধরে নির্মিত হয়েছে একটি দৃষ্টিনন্দন ভিডিও। গানটিতে মডেল হিসেবে দেখা গেছে- এই সময়ের জনপ্রিয় মডেল রাসেল খান ও শাকিলা পারভিনকে।

গানটি সম্পর্কে পুলিশ কর্মকর্তা তৌহিদ ইথুন বলেন, ‘পেশাগত কাজের পাশাপাশি ভালোলাগার জায়গা থেকে গান করি। ভবিষ্যতে নিয়মিত ভাবে গান করার ইচ্ছে আছে এবং শ্রোতাদের কথা বিবেচনা করে ভিন্ন কথার ভালো কিছু গান করার ইচ্ছে আছে। ইতোমধ্যে এ ধরনের কয়েকটি গানের কাজও শুরু হয়েছে।’

তৌহিদ ইথুন এর আগে গান বাঁধেন মহান একুশে ফেব্রুয়ারি নিয়ে। নাম ‘একুশ আমার চেতনা’। গানটি নিজের ইউটিউব চ্যানেলে ১৮ ফেব্রুয়ারি প্রকাশিত হয়েছিলো। যেখানে উঠে এসেছে ভাষা আন্দোলন এবং ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের নানা দৃশ্য।