ইসলাম গ্রহণ করেছেন যে সব বলিউড তারকারা

Img

বলিউডের বেশ কয়েকজন তারকা রয়েছেন যারা নিজের ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। চলুন জেনে নেওয়া যাক তাঁদের সম্পর্কে।

এ আর রহমান: ভারতের বিখ্যাত সঙ্গীত পরিচালক, অস্কারজয়ী এ আর রহমান হিন্দু ধর্মাবলম্বী ছিলেন। তার নাম ছিল এ এস দিলীপ কুমার। সুফি সঙ্গীতের প্রেরণা থেকেই ইসলামের প্রতি আকৃষ্ট হন এ আর রহমান। ১৯৮৪ সালে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করে দিলীপ কুমার থেকে ‘আল্লা রাখা রহমান’ অর্থাৎ এ আর রহমান-এ পরিণত হন।

ধর্মেন্দ্র-হেমা মালিনি: বলিউড তারকা যুগল ধর্মেন্দ্র-হেমা মালিনি দুজনই ইসলাম ধর্ম গ্রহণ করে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ১৯৭৯ সালের ২১ আগস্ট ইসলাম ধর্ম মতে বিয়ে করেন হেমা মালিনি ও ধর্মেন্দ্র। বিয়ের পর হেমার নাম বদলে রাখা হয় আয়েশা আরও ধর্মেন্দ্রর নাম রাখা হয় দেলওয়ার খান।

শর্মিলা ঠাকুর: বলিউডের স্বনামধন্য অভিনেত্রী শর্মিলা ঠাকুর প্রেমের সম্পর্কের পরিণতি দিতে ইসলাম ধর্ম গ্রহণ করে মনসুর আলি পতৌদিকে বিয়ে করেন। শর্মিলার তিন সন্তানের সাইফ আলি খান, সোহা আলি খান, সাবা আলি খান প্রত্যেকেই ইসলাম ধর্মের অনুসারী।

অমৃতা সিং: শিখ ধর্মের অনুসারী অভিনেত্রী অমৃতা সিং ইসলাম ধর্ম গ্রহণ করে অভিনেতা সাইফ আলি খানকে বিয়ে করেন। জুভান শংকর রাজা : কিংবদন্তি সঙ্গীত শিল্পী ইলাইয়া রাজার পুত্র জুভান শংকর রাজা। মাত্র ১৬ বছর বয়সেই প্রথম গানের কম্পোজ করেন তিনি। কোরআন পড়ে অনুপ্রাণিত হয়ে তিনি ইসলাম গ্রহণ করেছেন।

আয়েশা টাকিয়া: জনপ্রিয় অভিনেত্রী আয়শা টাকিয়া হিন্দু হয়েও দীর্ঘ সময় প্রেম করেছেন মুসলিম প্রেমিক ফারহান আজমির সঙ্গে। এরপর ২০০৯ সালে ওই জুটি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের আগেই আয়েশা ইসলাম ধর্ম গ্রহণ করেন। যদিও তিনি কখন ওই ধর্মান্তরের বিষয়টি প্রকাশ করেননি। তবে তার ধর্মান্তরিত হওয়ার বিষয়ে প্রমাণ পাওয়া গেছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার