কেঁওচিয়া ইসলামিক সেন্টারের উদ্যোগে আগামী ২৮ মার্চ চট্টগ্রামের সাতকানিয়ায় ইসলামিক কনফারেন্স ও প্রশ্নোত্তর মাহফিল অনুষ্ঠিত হবে।

উপজেলার কেঁওচিয়ায় কাজীর পাড়া হিফজখানা মাঠ প্রাঙ্গণে (দস্তিদার হাটের উত্তর পাশে) ওইদিন বাদ আছর থেকে এ অনুষ্ঠান শুরু হবে।

কনফারেন্স উপলক্ষে পোস্টারিংয়ের পাশাপাশি তোরণ নির্মাণ, বিলবোর্ড, ফেস্টুন, প্লেকার্ড ও ব্যানার উত্তোলন করার কাজ চলছে। কনফারেন্সের প্রচারণার অংশ হিসেবে শিগগিরই মাইকিং করে সবাইকে দাওয়াত দেয়া হবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

এই কনফারেন্সে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সৌদি আরবের পশ্চিম দাম্মাম ইসলামিক সেন্টারের সাবেক দায়ী, পিস টিভি বাংলার সাবেক আলোচক ও আস সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. নিজাম উদ্দিন ও বান্দরবান জজ কোর্ট জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুজিবুল হক।

কনফারেন্সে সভাপতিত্ব করবেন পুটিবিলা হামেদিয়া ফাজিল মাদ্রাসার আরবি প্রভাষক এ.বি.এম এনামুল হক সিকদার।

কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এন.আর.বি গ্লোবাল ব্যাংক নাছিরাবাদ শাখার ব্যবস্থাপক আলহাজ্ব মো. নাসির উদ্দিন।

এতে দেশবরেণ্য ওলামায়ে কেরাম, বুদ্ধিজীবী, আইনজীবী, সাংবাদিক ও শিক্ষাবিদরা অংশ নেবেন। তৌহিদী জনতাকে কনফারেন্সে অংশ নেওয়ার জন্য আয়োজকদের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।