ইউএনও কে বান্দরবান পাঠানোর হুমকি নৌকা প্রতীকে বিজয়ী চেয়ারম্যানের!

Img

পঞ্চগড়ের দেবীগঞ্জে ইউপি নির্বাচনে পক্ষপাতিত্বের অভিযোগ এনে ইউএনও প্রত্যয় হাসানকে বান্দরবান বদলি করার হুমকি প্রদানের অভিযোগ উঠেছে নবনির্বাচিত এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে নির্বাচন পরবর্তী এক দলীয় সংবর্ধনা অনুষ্ঠানে দন্ডপাল ইউনিয়ন পরিষদের সদ্য নির্বাচিত চেয়ারম্যান আজগর আলী এই মন্তব্য করেন।

বুধবার (৫ জানুয়ারি) সারা দেশের ন্যায় পঞ্চম ধাপে দেবীগঞ্জের আটটি ইউনিয়নের ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচনে দন্ডপাল ইউনিয়নে নৌকার প্রার্থী আজগর আলী চার হাজার ৯১৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামেদুল ইসলাম পান চার হাজার ৮৪২ ভোট।

আজগর আলীকে দেয়া দলীয় নেতা-কর্মীদের এক ঘরোয়া সংবর্ধনা অনুষ্ঠানে ধারণ করা ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি নজরে আসে। সেখানে আজগর আলী নির্বাচনে নিজের দলীয় ছেলেদের মারপিটের অভিযোগ করে বলেন, ইউএনও মহোদয় আপনিও জেনে রাখবেন আপনি নিস্তার পাবেন না। রেলপথ মন্ত্রী ও পঞ্চগড় ২ আসনের সাংসদ নুরুল ইসলাম সুজনের নাম উল্লেখ করে তিনি বলেন, নুরুল ইসলাম সুজনের রোষানল থেকে আপনি রেহাই পাবেন না। আপনাকে বান্দরবান খাগড়াছড়ি পাঠিয়ে ছাড়বো।

তিনি বলেন, আপনার প্রশাসনের কুত্তারা যেভাবে আজগর আলী হাজীর বিপক্ষে অবস্থান নিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার এবং ভোট কারচুপি করার সিদ্ধান্ত নিয়েছিলেন তা আমরা কিছুটা হলেও রুখতে পেরেছি। বাকীটুকু জনগণ আপনাদের হাড়েহাড়ে বুঝিয়ে দিবে।

গালি দেওয়া প্রসঙ্গে আজগর আলী প্রবাসীর দিগন্তকে বলেন, বিষয়টি ভিত্তিহীন। আমার বক্তব্য কাটপিচ করে সেটা ফেসবুকে ছাড়া হয়েছে। বিনয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট কারচুপির অভিযোগ করে তিনি বলেন, ওই কেন্দ্রে ফলাফল ঘোষণা না করেই দায়িত্বরতরা চলে যাচ্ছিলেন। পরে এলাকার সাধারণ মানুষ তাতে বাধা দেয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, এটা কোন শালীনতা না। আক্রমণেরও ভাষা আছে। বক্তব্যটি অসামাজিক, অশালীন, কুরুচিপূর্ণ ছিল। আমি আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছি। তারা বিষয়টি বিবেচনায় নিয়েছেন।

এইদিকে ভোট পুনর্গণনার দাবি জানিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তার নিকট আবেদন করেছেন আজগর আলীর নিকটতম প্রতিদ্বন্দ্বী জামেদুল ইসলাম।

বিষয়টি জানতে নির্বাচন কর্মকর্তা এরশাদুল হক মিয়ার মুঠোফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার