মঙ্গলবার, ৪ জুলাই ২০১৯,আমেরিকার প্রথম রাজধানী শহর ব্রাদার হুড সিটি খ্যাত বৃহত্তর  ফিলাডেলফিয়ার ৬০টি মসজিদের মধ্যে মসজিদ আল মদিনা ছাড়া ৫৯ মসজিদে আজ যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়।

এই শহরের প্রথম জামাত সকাল ৮ টায় বায়তুল মোকাররম মসজিদের পাশের ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়। সূর্য উদয়ের আগেই বাঙ্গালী মসজিদ খ্যাত এ মসজিদের ঈদগাহ ময়দান মুসল্লীতে কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় এবং নির্দিষ্ট সময়ের মধ্যে প্রায় ৭০০ মুসল্লী নিয়ে জামাত অনুষ্ঠিত হয়।

ফিলাডেলফিয়ায় মসজিদ আল জামেয়াতে সকাল ৮:৩০ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। বাংলাদেশে, ভারতে, পাকিস্তান, মালি, সুদান, সৌদি, ডুবাই, চীন, গায়ানা সহ ৩০ টির ও অধিক দেশের প্রায় ১৫০০ মুসল্লি একসাথে জামাত আদায় করেন। এ সময় ভ্রাতৃত্ব বন্ধনে কোলাকুলির দৃশ্য অন্য ধর্মাবলম্বীদের মাঝেও বেশ আলোড়ন সৃষ্টি করে। মসজিদ কতৃপক্ষ সবার জন্য হালকা ঈদের খওয়ারের ব্যবস্থা করেন এবং বাচ্চাদের জন্য মুন ব্যালেন্স ও খেলনার ব্যবস্থা করেন। এই ঈদের দিনটি বাচ্চারা খুব আনন্দে কাটায়।

New Jersey. New York, Delaware, Virginia, Florida সহ আমেরিকার সবকটি অঙ্গরাজ্যে আবহাওয়া ভালো থাকায় এবারের ঈদ খুব সুন্দর ভাবে উদযাপিত হয়েছে,এবং প্রায় নামাজ ও খুতবা শেষে ঈমাম গন মুসলিম উম্মাহ ও স্বদেশের সুখ শান্তি ও কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করেন ।