আমি খোকা বলছি

Img

আমি প্রধান মন্ত্রী হতে চাইনি
চেয়েছি তোমাদের অধিকার।
তোমাদের মুক্তির জন্য 
আল্লাহ আমাকে পাঠিয়েছিলেন ;
আমি আমাকে নিয়ে ভাবিনি, 
আমি স্বাধীনতা
চেয়েছি তোমাদের। 
আমি তোমাদের মাঝেই আছি
থাকব চিরদিন,
আমি হাড়িয়ে যাইনি।
আমি ফাঁসির মঞ্চে গিয়েও
তোমাদের কথা বলেছি
আমি মৃত্যুকে ভয় পাইনি, ভয় পেয়েছি
তোমাদের নিরবতাকে
কিন্তু তোমরা নিরব থাকনি, 
তোমরা জেগেছিলে
আমার ডাকে তোমরা সাড়া দিয়েছিলে।
আমি অকুতভয়,
নির্ভিক আমি তোমাদের লোক,
আমি পদ্মা, মেঘনা, যমুনায় নয়
আমি তোমাদের মনের মধ্যে থাকতে চেয়েছি, 
আছিও তাই
কি ভেবেছে ওরা?
যারা বাংলাদেশের শত্রু!
বঙ্গবন্ধু মরেগেছে? 
না! শেখ মুজিবুর রহমান মরতে পারেনা।

পূর্ববর্তী সংবাদ

গফরগাঁওয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে জাতীয় শোক দিবস পালিত

ময়মনসিংহের গফরগাঁওয়ে শোকাবহ পরিবেশের মধ্যে দিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে জাতীয় শোক দিবস নানা কর্মসুচির মধ্যে দিয়ে পালিত হয়েছে।

কর্মসুচির মধ্যে ছিলো সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, কালো পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, বিশেষ মোনাজাত, খতমে কোরআন ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। 

দিবসটি উপলক্ষে শনিবার সকালে গফরগাঁও উপজেলা উপজেলা পরিষদ চত্বরে ও আ'লীগের দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের জাতীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল।

এছাড়া পৌরসভা কার্যালয়ে, দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগ, প্রায় সাড়ে তিনশত স্কুল, কলেজ, মাদরাসা,উপজেলার সকল মসজিদে ও গফরগাঁও প্রেসক্লাবে খতমে কোরআন ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন,মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা আক্তার, ইউপি চেয়ারম্যান মাসুদুজ্জামান মাসুদ, আবুল কাশেম, তারিকুল ইসলাম রিয়েল, সাহাবুল আলম,উপজেলা যুবলীগের আহবায়ক এম সালাউদ্দিন পলাশ, যুগ্ম আহবায়ক এম এ কাউসার আহমেদ, পৌর যুবলীগের আহবায়ক মাহমুদুল হাসান সজিব, যুগ্ম আহবায়ক তাজমুন আহমেদ, উপজেলা স্বেচ্ছাসেবলীগের আহবায়ক আওরঙ্গ হেলাল, যুগ্ন আহবায়ক দিদার আলম, রুবায়েত ইবনে হাকিম বাপ্প, প্রভাষক ফেরদৌস আহমেদ,   উপজেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান সানিলসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথি সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, আজকের এই দিনে বাঙ্গালী জাতিরজনককে সপরিবারে হত্যা করার মাধ্যমে কুচক্রী মহল বাঙালি জাতির স্বপ্নকে নষ্ট করেছিল। জাতির জনকের স্বপ্নকে বাস্তবায়ন করে চলেছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। শোককে শক্তিতে রূপান্তরের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন উন্নয়নের পথে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার