আমিরাতে বাংলাদেশ প্রেস ক্লাবের যাত্রা শুরু

মো নূরুল্লাহ খান শাজাহান | নিজস্ব প্রতিবেদক : অক্টোবর ২৮, ২০১৮

সংযুক্ত আরব আমিরাতে কর্মরত দেশ-বিদেশে প্রচারিত বাংলাদেশি মিডিয়ার সংবাদকর্মীদের সমন্বয়ে গঠিত হলো পেশাজীবি সংগঠন বাংলাদেশ প্রেস ক্লাব ইউ.এ.ই। শারজার একটি হোটেলে শনিবার এই সংক্রান্ত সভা আহবানের মাধ্যমে সংগঠনের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। এতে এনটিভির মধ্যপ্রাচ্য ইনচার্জ ও আরব আমিরাত প্রতিনিধি শিবলী আল সাদিককে আহবায়ক ও টিভি চ্যানেল নিউজ২৪ প্রতিনিধি কামরুল হাসান জনিকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, যুগ্ন আহবায়ক সিরাজুল হক (মাইটিভি), ফয়সাল সিদ্দিকী ববি (বাংলা টিভি), মোরশেদ আলম নয়ন (বাংলাভিশন), মামুনুর রশীদ (বাংলা এক্সপ্রেস), মহিউল করিম আশিক (এনটিভি), ইশতিয়াক আসিফ ( সিপ্লাস অনলাইন টিভি), সৈয়দ খোরশেদ আলম (বাংলা এক্সপ্রেস)। সভায় উপস্থিত সাংবাদিকবৃন্দ বলেন, আন্তর্জাতিক মানের সাংবাদিকতা চর্চা, আধুনিক দৃষ্টিভঙ্গি, প্রবাসে সাংবাদিকতার মান বৃদ্ধি করা সহ বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে কাজ করবে বাংলাদেশ প্রেস ক্লাব। বাংলাদেশের কূটনৈতিক মিশন দূতাবাস ও কনস্যুলেটকে সহযোগিতার পাশাপাশি বাংলাদেশ প্রেস ক্লাব সংযুক্ত আরব আমিরাতের সাতটি প্রদেশে বাংলা কমিউনিটির শক্তি বৃদ্ধি ও সম্পর্ক উন্নয়নে কাজ করবে।

এছাড়া সামাজিক সেবামূলক কাজ ও দুস্থ অসহায় প্রবাসীদের পাশে থাকারও প্রত্যাশা ব্যক্ত করেন সাংবাদিক নেতারা। এছাড়াও হলুদ সাংবাদিক ও অপসাংবাদিকতা রুখে দিয়ে বাংলাদেশি মিডিয়ায় কর্মরত প্রতিভাবান ও বিচক্ষণ সংবাদকর্মীদের এই সংগঠনে অনুর্ভূক্ত করা হবে বলেও জানান তারা। এই সময় আহবায়ক কমিটি সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বাংলাদেশি মিডিয়ার সকল সংবাদকর্মীদের উক্ত সংগঠনের সদস্য পদ গ্রহণেরও অনুরোধ করেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: অক্টোবর ২৮, ২০১৮

প্রতিবেদক: মো নূরুল্লাহ খান শাজাহান

পড়েছেন: 159 জন

মন্তব্য: 0 টি