সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ কালচারাল ভিশন ও প্রবাসে বাংলাদেশ এর যৌথ উদ্যোগে ঈদ আনন্দ আড্ডা ২০১৯ইং অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি শিল্পীরা কবিতা, গান ও নৃত্য পরিবেশন করেন।

শারজা আবু সাগারাস্থ মাম রেস্টুরেন্টের হল রুমে শুক্রবার রাতে এ অনুষ্ঠান অনুষ্টিত হয়। অনুষ্ঠানে মামুন রেজা ও সাইয়েদা দিবা এবং আহমেদ ইখতিয়ার পাভেল এর উপস্থাপনায় প্রধান অতিথি ছিলেন দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটের কনস্যাল জেনালের ইকবাল হোসাইন খান।

আমিরাতের জনপ্রিয় প্রবাসী কন্ঠ শিল্পী ইয়াসমিন কালাম, জাবেদ আহম্মেদ মাসুম, সামিনা চৌধুরী পপি, শিহাব সুমন, সম্পা ইসলাম, রোকসানা সাইদ, ইসমাইল গনি চৌধুরী সংগীত পরিবেশন করেন। কবিতা অবৃতি করেন শেখ ফরিদ, লেঃ (অঃ) কাজী গুলশান আরা ও আরিফা নুসরাত।

অনুষ্ঠানে নৃত্য পরিবেশনায় ছিলেন ফারাহ শামস, তিশা সেন, হুমায়রা বিনতি জাহিদ পুস্পিতা ও সুমাইয়রা বিনতি জাহিদ মৌমিতা। শিল্পীদের সংগীত পরিবেশনায় আগত অতিথিদের মুগ্ধ হন। পাশা পাশি কবিতা আবৃতিতে আগত দর্শকদের মন ছুয়ে দেন। নেত্য পরিবেশনা ছিল অত্যান্ত চমৎকার। তালহার কি-বোর্ডের মিউজিকের সুরের মুর্ছনায় পুরো অনুষ্ঠান জুড়ে ছিল আনন্দদের জোয়ার। অনুষ্টানের দ্বিতীয় অধিবেশনে জাহাঙ্গীর আলম রুপুর পরিচালনায় ঈদ আড্ডায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কনস্যুলেট জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশীয় সংস্কৃতির চর্চায় বাংলাদেশ কমিউনিটির সবসময়ই পাশে থাকবে বাংলাদেশ কনস্যুলেট। দূর প্রবাসে ব্যস্ততার মাঝে সুস্থ মানসিকতার জন্য বিনোদনের প্রয়োজন রয়েছে। সুন্দর এই অনুষ্ঠানের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। অনুষ্ঠানে আয়োজকদের মধ্যে ছিলেন লেঃ (অঃ) কাজী গুলশান আরা, জাহাঙ্গীর হোসেন রুপু, সিরাজুল হক, ইমাম হোসেন পারভেজ, আবুল বাসার, সাইয়েদা দিবা, সপ্না মনি, জাবেদ আহম্মেদ মাসুম। অনুষ্ঠানে আগত অতিথিরা এমন সুন্দর একটা অনুষ্ঠান আয়োজন করায় সমস্ত আয়োজকদের প্রশংসা করেন, স্ইে সাথে ধন্যবাদও জানান। অনুষ্ঠানের আয়োজকরা আগত অতিথিদের ধন্যবাদ জানান। সেই সাথে মাম হোটেলে এর কর্তিপক্ষ, কর্মকর্তা ও কর্মচারীসহ সবার প্রতি কৃতঞ্জতা প্রকাশ করেন।

মনোমুগ্ধকর ঈদ আড্ডায় উপস্থিত ছিলেন কমিউনিটির নেতৃবৃন্দ, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সহ অসংখ্য প্রবাসী। উক্ত ঈদ আড্ডায় সহযোগী হিসেবে ছিল বাংলাদেশ কালচারার ভিশন, বাংলাদেশ সমিতি শারজাহ ও এস এ টিভি। পরে অনুষ্ঠান শেষে নৈশ ভোজে অংশ নেন আগত অতিথিরা।