আমিরাতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৮৯তম জন্মবার্ষিকী ও আলোচনা সভা

image
image
image

সংযুক্ত আরব আমিরাতের দুবাই ফনিক্স হোটেলের হল রুমে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর আন্দোলন সংগ্রামের সহযাত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বঙ্গমাতা পরিষদ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি ইকবাল হোসেন বকুল ভাইয়ের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৌরভ হোসেন টুটুলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট দুবাই ও উত্তর আমিরাতের নিযুক্ত প্রথম সচিব নূরে মাহবুবা জয়া।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইউ, এ, ই কমিউনিটির অন্যতম ব্যক্তি ও চট্টগ্রাম সমিতি আরব আমিরাতের সম্মানিত সভাপতি আইয়ুব আলী বাবুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) ফকির মুহাম্মদ মনোয়ার হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউ, এ ই কমিউনিটির অন্যতম ব্যক্তি ও দুবাই বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি কাজি মোহাম্মদ আলী ভাই, সম্মানিত সহ-সভাপতি মীর আহমদ, সহ-সভাপতি ও আলফাক্কা শাখার সভাপতি ইয়াছিন তালুকদার সহ ইউ এ ই আওয়ামী পরিবারের অনেক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী সংবাদ

আমিরাতে জমে উঠেছে কোরবানির পশুর হাট

সংযুক্ত আরব আমিরাতে আগামী কাল রবিবার উদযাপিত হবে পবিত্র ঈদ-উল আযহা। তাই ঈদকে ঘিরে জমে উঠেছে আমিরাতের কোরবানির পশুর হাটগুলো। দুবাই, আবুধাবী, শারজাহ, আজমান, রাস-আল-খাইমা, ফুজিরাহ সহ বিভিন্ন বিভাগীয় শহরের পশুর হাটগুলোতে আরবদের পাশাপাশি কোরবানির পশু কেনায় ব্যস্ত হয়ে উঠেছেন প্রবাসী বাংলাদেশিরাও।

দুবাইয়ের আল গেসেস এলাকায় চাটলে মার্কেটে প্রতি বছরের মত এই বছরও বসেছে জমজমাট কোরবানির পশুর হাট।

পাকিস্তান, ইরান, সিরিয়া, সোমালিয়া, অস্ট্রেলিয়া, ইয়েমেনসহ বিভিন্ন দেশের গরু থেকে শুরু করে উট, ছাগল, ভেড়া ও দুম্বা পাওয়া যাচ্ছে এই পশুর হাটে। গরু হলে দাম ৫ থেকে ১২ হাজার দেরহাম। উট হলে ১০ থেকে ১৬ হাজার দেরহাম। আর ছাগল, ভেড়া ও দুম্বা পাওয়া যাচ্ছে ৫শ’ থেকে ১২শ’ দেরহাম মূল্যে। বিক্রির আগে প্রতিটি পশুর স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করানো হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার