আমিরাতে ফার্স্ট আবুধাবি ব্যাংক কর্তৃক বিশেষ অবদান রাখায় সম্মাননা

image
image

জাতীয় কবিতা মঞ্চের আন্তার্জাতিক বিষয়ক উপদেষ্টা, First Abu Dhabi Bank (FAB) - ম্যানেজার, বিশিষ্ট ব্যাংকার, কথা- সাহিত্যিক মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া ২০২০- ২০২১ সালে FAB ব্যাংকে বিশেষ অবদান রাখায় সম্মাননা পেয়েছেন।

বৃহস্পতিবার First Abu Dhabi Bank (FAB)  এর পক্ষ থেকে এ সম্মাননা প্রদান করা হয়। তার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন First Abu Dhabi Bank (FAB) এর সিনিয়র কর্মকর্তা ও নেতৃবৃন্দ।

কথা- সাহিত্যিক মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া বলেন - এই স্বীকৃতিটি তো আমার না। আমি মনে করি, আমার সমস্ত সহকর্মী এবং যাঁরা এর আমাকে ভালোবাসেন তাঁরা প্রত্যেকেই এর ভাগিদার। সময়নিষ্ঠা আর দূরদর্শিতা ছাড়া লক্ষ্য অর্জন করা যায় না। সবারই একটা লক্ষ্য থাকা উচিত। তাহলে সঠিকভাবে জীবনে এগিয়ে যাওয়া সম্ভব। লক্ষ্যহীনভাবে এগুলে জীবনে আফসোস থাকতে পারে।

কর্মজীবনে নিজের দক্ষতা আর যোগ্যতা অন্যদের বুঝিয়ে দিতে কৌশলী আর সাহস অর্জন করতে হবে। তাহলে সাফল্য ধরা দেবেই। কারণ সাফল্য যোগ্যদের হাতেই বিকাশিত হয়। তরুণদের উদ্দেশ্যে এসব কথাই বলেছেন তিনি।

তরুণদের বেশিরভাগই ক্যারিয়ার বলতে সরকারি চাকরিই বুঝে থাকেন। কিন্তু বেসরকারি করপোরেট চাকরি করেও ক্যারিয়ারে ঈর্ষণীয় উন্নতি আর সাফল্য অর্জন করা যায় বলে আমি মনেপ্রাণে বিশ্বাস করি।

মধ্যপ্রাচ্যের সব থেকে বড় ব্যাংকে দীর্ঘ একযুগের অধিক সময় ধরে সুনাম ও দক্ষতার সহিত কাজ করার জন্য ব্যাংক থেকে আমাকে FAB সম্মাননা স্বরুপ সোনার মুদ্রা ক্রেস্ট অর্জন করি সম্মাননা স্মারক। আমি এই বিরল অর্জনকে আমার শ্রদ্ধেয় পিতা -মাতা, আমার শিক্ষক মহোদয় এবং সকল শুভাকাঙ্খীদের প্রতি উৎসর্গ করলাম। নিজেকে মানবতার কল্যাণে সর্বক্ষণ আত্মনিয়োগের জন্য আপনাদের সকলের দোয়া কামনা করছি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার