আমিরাতে জমে উঠেছে কোরবানির পশুর হাট

image
image
image

সংযুক্ত আরব আমিরাতে আগামী কাল রবিবার উদযাপিত হবে পবিত্র ঈদ-উল আযহা। তাই ঈদকে ঘিরে জমে উঠেছে আমিরাতের কোরবানির পশুর হাটগুলো। দুবাই, আবুধাবী, শারজাহ, আজমান, রাস-আল-খাইমা, ফুজিরাহ সহ বিভিন্ন বিভাগীয় শহরের পশুর হাটগুলোতে আরবদের পাশাপাশি কোরবানির পশু কেনায় ব্যস্ত হয়ে উঠেছেন প্রবাসী বাংলাদেশিরাও।

দুবাইয়ের আল গেসেস এলাকায় চাটলে মার্কেটে প্রতি বছরের মত এই বছরও বসেছে জমজমাট কোরবানির পশুর হাট।

পাকিস্তান, ইরান, সিরিয়া, সোমালিয়া, অস্ট্রেলিয়া, ইয়েমেনসহ বিভিন্ন দেশের গরু থেকে শুরু করে উট, ছাগল, ভেড়া ও দুম্বা পাওয়া যাচ্ছে এই পশুর হাটে। গরু হলে দাম ৫ থেকে ১২ হাজার দেরহাম। উট হলে ১০ থেকে ১৬ হাজার দেরহাম। আর ছাগল, ভেড়া ও দুম্বা পাওয়া যাচ্ছে ৫শ’ থেকে ১২শ’ দেরহাম মূল্যে। বিক্রির আগে প্রতিটি পশুর স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করানো হয়।

পূর্ববর্তী সংবাদ

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত

গোপালগঞ্জের সড়ক দুর্ঘটনায় থ্রি-হুইলার চালকসহ দুইজন নিহত হয়েছেন।

শুক্রবার (৯ আগষ্ট) রাত সাড়ে ১০ দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার সোনাকুড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন গোপালগঞ্জ সদর উপজেলার ভাটিয়াপাড়া গ্রামের বিলু মুন্সির ছেলে থ্রি-হুইলার চালক বাবু মুন্সি (৩৫) এবং একই গ্রামের নুরু মুন্সির ছেলে শহিদুল মুন্সি (৩৪)।

গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নূর মোহাম্মদ এবং গোপালগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা জানান, দুর্ঘটনাটি কিভাবে ঘটেছে তা কেউ দেখেনি। তবে থ্রি-হুইলারটি সড়কের উপর দুমড়ে-মুচড়ে পড়ে থাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তখন স্থানীয়রা ফায়ার সার্ভিস ও পুলিশে খবর দেয়। এরপর দুর্ঘটনাস্থল থেকে শহিদুল মুন্সির লাশ উদ্ধার করে এবং বাবু মুন্সিকে মারাত্নক আহত অবস্থায় উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা জানিয়েছেন, বাবু মুন্সি গোপালগঞ্জ থেকে থ্রি-হুইলার নিয়ে ভাটিয়াপাড়ায় নিজ বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে এ দুর্ঘটনা ঘটে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার