আমিরাতে আভ্যন্তরীণ ভিসা পরিবর্তন চালু

মো নূরুল্লাহ খান শাজাহান | নিজস্ব প্রতিবেদক : সেপ্টেম্বর ২৬, ২০১৮

আমিরাতে আভ্যন্তরীণ ভিসা পরিবর্তন চালু মো.নূরুল্লাহ খান শাজাহান : অারব অামিরাত থেকেঃ সংযুক্ত আরব আমিরাতের সবার জন্য ভিসা ট্রান্সফার উন্মুক্ত হয়েছে যা চলতি সপ্তাহ থেকে কিছু কিছু হলেও এবং আগামী সপ্তাহ থেকে সবার জন্য চালু হবে।যারা অবৈধ বাংলাদেশি অভিবাসী তারাও আমিরাতের যেকোনো কম্পানিতে ভিসা লাগাতে পারবেন বলে আবারো জানিয়েছেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডাক্তার মুহাম্মদ ইমরান।

অবৈধ বাংলাদেশিদের বৈধ হওয়ার সুযোগ করে দেয়ার জন্য রবিবার বিকালে আবুধাবীস্থ দূতাবাস কার্যালয়ে প্রবাসী ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিাময়কালে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, এ বিষয়ে যদি কোনো কারণে কোনো ধরনের জটিলতার সম্মুখীন কেউ হন তাহলে দূতাবাসের সঙ্গে যোগাযোগ করার তিনি পরামর্শ দেন। তিনি আমিরাতে অবৈধ থেকে বৈধ হওয়া প্রায় ২৫ হাজার অবৈধ বাংলাদেশিকে কর্মসংস্থানের সুযোগ করে দিতে প্রবাসী ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।

এ সময়ে দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, আবুধাবী বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি ইয়ার অব জায়েদ নির্বাচিত কমিউনিটি নেতা আলহাজ ইফতেকার হোসেন বাবুল, বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক নাছির তালুকদারসহ আমিরাতের বিশিষ্ট ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন। কমিউনিটি নেতারাও ট্রান্সফার উন্মুক্ত হওয়ার খবরে সন্তুষ্টি প্রকাশ করেন এবং আমিরাতে প্রায় ৮ হাজার বাংলাদেশি প্রতিষ্ঠানের মালিকদের বৈধ হওয়া প্রবাসীদের কাজসহ ভিসা দিতে এগিয়ে আসার আহবান জানান।

আমিরাতের নতুন নিয়ম অনুযায়ী ভিসা ট্রান্সফার এর জন্য তাহসিল অফিসে যেতে হবে বলে জানান রাষ্ট্রদূত ডাক্তার মোহা্ম্মদ ইমরান। তবে প্রবাসীরা যতক্ষণ সিস্টেমের মধ্যে ভিসা ট্রান্সফার চালু না হবে, ততক্ষণ পর্যন্ত কাউকে পুরাতন ভিসা ক্যানসেল না করতে অনুরোধ জানিয়েছেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: সেপ্টেম্বর ২৬, ২০১৮

প্রতিবেদক: মো নূরুল্লাহ খান শাজাহান

পড়েছেন: 564 জন

মন্তব্য: 0 টি