সংযুক্ত আরব আমিরাতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার বাংলাদেশ সময় রাত ১২টা ১ মিনিটে বাংলাদেশ সমিতি শারজাহর কার্যালয়ে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন আমিরাতের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়ী, সাংবাদিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা।

সমিতির শারজাহ শাখার সিনিয়র সহ-সভাপতি ইসমাইল গনি চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদের উপস্থাপনায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

সভায় প্রধান অতিথি ছিলেন, সাবেক সংসদ সদস্য, ঢাকা উত্তর যুব লীগের সভাপতি সাবরিনা ইয়াছমিন তুহিন।

বিশেষ অতিথি ছিলেন, প্রকৌশলী আবু জাফর চৌধুরী, অধ্যাপক আবদুস সবুর ,প্রকৌশলী আবু নাসের, মোহাম্মদ আজম খান,কাজী মোহাম্মদ আলী প্রমুখ।

সভায় মহান ভাষা শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তাদের প্রতি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে বক্তারা বলেন, যে ভাষা মানুষের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে, যে ভাষা আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে স্বীকৃতি লাভ করেছে।

সেই বাংলা ভাষার প্রতি আরো শ্রদ্ধাবোধ বাড়াতে হবে। তবেই সর্বস্তরে বাংলা ভাষার প্রচলন হবে এবং ভাষার অবক্ষয় রোধ করা সম্ভব হবে। সভায় কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গগণ বক্তব্য রাখেন।