আমিরাতের সরকার সাধারণ ক্ষমা এক মাস বাড়িয়েছে

মো নূরুল্লাহ খান শাজাহান | নিজস্ব প্রতিবেদক : অক্টোবর ৩১, ২০১৮

সংযুক্ত অারব আমিরাতের সাধারণ ক্ষমা এক মাস বাড়িয়েছে অামিরাত সরকার। এই প্রকল্প মূলত বুধবার ৩১ শে অক্টোবর শেষ হতে নির্ধারিত হয়েছিল।সংযুক্ত আরব আমিরাতে চলমান ভিসা অ্যামনেস্টি প্রকল্প ২০১৮ সালের ১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। ১ আগস্ট থেকে শুরু হওয়া এই প্রকল্পটি বুধবার ৩১ অক্টোবর শেষ হওয়ার কথা ছিল।

মঙ্গলবার ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজানশিপ এই বিবৃতিটি জারি করেন,অ্যামনেস্টি অনুসন্ধান কারীদের স্কিমটি গ্রহণের জন্য অতিরিক্ত মাস দেয় হয়েছে। ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড নাগরিকেশন-এ ফেডারেশন ও পোর্টস অ্যাফেয়ার্সের ভারপ্রাপ্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার সাঈদ রাকান আল রাশিদী বলেন,এ সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত হচ্ছে ইউএইতে বসবাসকারী সকলকে আরও বেশি সহায়তা করা জন্য হয়েছে যারা এখনও তাদের সম্পূর্ণ বৈধ অবস্থা।

তিনি আরো বলেন, নবম অ্যামনেস্টি সেন্টারগুলির মধ্যে অনৈতিক অনুসন্ধানকারীদের উচ্চ পদাঙ্কের সাথে অনেক বড় চাহিদা রয়েছে।বিষয়টি নিয়ে আলোচনা করার পর,কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় যে তাদের কাগজপত্র সম্পূর্ণ না করে তাদের জন্য অ্যামনেস্টি সময় বাড়ানো। "কিছু প্রযুক্তিগত সমস্যা কারণে আমানত সময়ের শুরুতে অ্যাপ্লিকেশনগুলির প্রক্রিয়াকরণে কিছু বিলম্ব হয়েছে", আল রাশিদী বলেন। "নির্দিষ্ট সময়সীমা বাড়ানোর ফলে বিলম্বের প্রভাবকে প্রতিরোধ করতেও কিছুটা অনাকাঙ্ক্ষিত অনুসন্ধানকারীরা মুখোমুখি হতে পারে।"

ব্রিগেডিয়ারের মতে,কিছু দেশ থেকে দূতাবাস এবং কনস্যুলেটগুলি সময়সীমার মধ্যে নথি ইস্যু করতে বা প্রক্রিয়া করতে অক্ষম হয়ে পড়েছিল। তিনি কনস্যুলেটস এবং দূতাবাসকে সম্পূর্ণরূপে সহযোগিতা এবং সময়ের জন্য তাদের নাগরিকদের জন্য নথি প্রক্রিয়াকরণে আরও দক্ষতার জন্য সচেত করার আহ্বান জানান।

তবে এই সংবাদ প্রচারের আগে একাধিক কূটনৈতিক মিশন আমিরাতহ সরকারকে তাদের অবস্থা নিয়মিত করার জন্য অবৈধ অধিবাসীদের আরো সময় দেওয়ার জন্য এই প্রকল্পটি প্রসারিত করার অনুরোধ করেছিলেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: অক্টোবর ৩১, ২০১৮

প্রতিবেদক: মো নূরুল্লাহ খান শাজাহান

পড়েছেন: 153 জন

মন্তব্য: 0 টি