আবার 'বিপিএম' পদক পেলেন চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান তৌহিদ

Img

টানা দ্বিতীয়বারের মত বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ সম্মান বিপিএম পদক’২০১৯ পেলেন কাউন্টার টেররোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপপুলিশ কমিশনার তোহিদুল ইসলাম। অসম সাহসিকতা এবং অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে এই পদক দেওয়া হয়েছে।  গত বছরও (২০১৮ সাল) তিনি এই পদক অর্জন করেছিলেন।

আজ (৫ জানুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে ‘পুলিশ সপ্তাহ-২০২০’ এর উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তোহিদুল ইসলা্মের হাতে পদক তুলে দেন।

এ চৌকস পুলিশ কর্মকর্তা বর্তমানে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম- সিটিটিসি ইউনিটে অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে কাজ করছেন।

চাঁপাইনবাবগঞ্জের এ কৃতিসন্তান রাজশাহীর সারদায় পুলিশ একাডেমিতে প্রশিক্ষণ শেষে প্রথমে ঢাকা মেট্রোপলিটন পুলিশে যোগদান করেন। পরবর্তীতে তিনি কাউন্টার টেরোরিজম ইউনিটে যোগ দেন ২০১৭ এর মার্চ মাসে।

পূর্ববর্তী সংবাদ

পরিবেশ দূষণের দায়ে চট্টগ্রামে দুই কারখানাকে জরিমানা

পরিবেশ দূষণের অভিযোগে চট্টগ্রামে দুইটি কারখানাকে ৪ লাখ ৫৬ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক মো. আজাদুর রহমান মল্লিক রোববার (৫ জানুয়ারি) শুনানি শেষে এ জরিমানা করেন।

জানা গেছে, পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর দূষিত তরল বর্জ্য অপরিশোধিত অবস্থায় সরাসরি পরিবেশে নির্গমন করে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের অভিযোগে নগরীর সিইপিজেড এলাকার ‍‘ডাফ চিটাগাং এক্সেসরিজ লিমিটেড’ নামে একটি ডাইং কারখানাকে ৩ লাখ ৮৪ হাজার টাকা এবং নাসিরাবাদের ‘এক্সপোর্ট প্যাক ইন্ডাস্ট্রিজ লিমিটেড’ নামে অন্য একটি কারখানাকে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে, নিয়মিত মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে বিভিন্ন কারখানা পরিদর্শন করে পরিবেশ অধিদপ্তরের টিম। পরে অনিয়ম ও দূষণের দায়ে এ দুইটি কারখানাকে জরিমানা করা হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার