আবারও আনোয়ার ইব্রাহিমের বিরুদ্ধে সমকামিতার অভিযোগ

Img

মালয়েশিয়ার ভবিষ্যৎ প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের বিরুদ্ধে আবারও সমকামিতার অভিযোগ উঠেছে। ৭২ বছর বয়সী এই রাজনৈতিক নেতার সহকারী তার বিাংদ্ধে সমকামিতা ও যৌন হয়রানির অভিযোগ এনেছেন। এ নিয়ে তৃতীয়বারের মতো তার বিাংদ্ধে এ ধরনের অভিযোগ উঠল।

এর আগে ১৯৯৮ সালে প্রথমবারের মতো তার বিাংদ্ধে এ ধরনের অভিযোগ ওঠে।

মুহাম্মদ ইউসুফ রাওথার নামের সাবেক এক গবেষক আনোয়ারের ব্যক্তিগত কার্যালয়ের কর্মরত ছিলেন। বুধবার তিনি এই নেতার বিরুদ্ধে সমকামিতার অভিযোগ সামনে আনেন।

তিনি অভিযোগ করেছেন যে, সাবেক উপপ্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম তার কাছ থেকে যৌন সুবিধা পেতে চেয়েছিলেন। এমনকি কুয়ালালামপুরের বাসায় আনোয়ার ইব্রাহিম তাকে যৌন হয়রানির চেষ্টা চালান।

প্রায় এক বছরেরও বেশি সময় আগে এ ঘটনা ঘটে। এতদিন পর এ ঘটনা প্রকাশ্যে এলো। মুহাম্মদ ইউসুফ এতদিন পর কেন এ প্রতিবেদন প্রকাশ করলেন তা নিয়ে জল্পনা কল্পনা চলছে।

তবে সাম্প্রতিক সময়ে মালয়েশিয়ার রাজনীতিতে নতুন মোড় নিয়েছে। বিশেষ করে আনোয়ার ইব্রাহিম এবং প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের ঘনিষ্ঠ সহযোগী ও অর্থনৈতিক বিষয়ক মন্ত্রী আজমিন আলির মধ্যে ক্ষমতা দখলের লড়াইয়ের মধ্যেই এমন ঘটনা ঘটল।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশটিতে সমকামিতাকে ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করা হয়। কোনো ব্যক্তি এ অপরাধে দোষী সাব্যস্ত হলে তাকে বেত্রাঘাত এবং ২০ বছরের মতো সাজা ভোগ করতে হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার