আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় ৩০ পুলিশ সদস্য নিহত

Img

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় গজনী প্রদেশের রাজধানী গজনী শহরে রবিবার আত্মঘাতী গাড়ি বোমা হামলায় কমপক্ষে ৩০ পুলিশ সদস্য নিহত ও ২০ জনের বেশি আহত হয়েছে বলে স্থানীয় এক কর্মকর্তা নিশ্চিত করেছেন।

প্রাদেশিক জনস্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র জহির শাহ নিকমল সিনহুহাকে বলেন, ‘আজ (রবিবার) সকালে বিস্ফোরণের ঘটনায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন এবং আহত ২১ জনকে গজনী শহরের একটি প্রধান হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন জনস্বাস্থ্য অধিদপ্তরের ওই মুখপাত্র।

এর আগে স্থানীয় সরকারের মুখপাত্র ওয়াহাদুল্লাহ জুমাজাদা সিনহুয়াকে জানান, ‘জননিরাপত্তায় নিযুক্ত পুলিশ বাহিনীর একটি ক্যাম্পে রবিবার সকালে হামলা চালানো হয়। সেখানে অবস্থানরত পুলিশ অফিসাররাও পরে আক্রমণকারীদের পাল্টা জবাব দেয়। তবে এখন পর্যন্ত আমাদের কাছে এর বেশি বিস্তারিত নেই, আমরা আরও তথ্য সংগ্রহের চেষ্টা করছি।’

স্থানীয় কর্মকর্তারা জানান, বিস্ফোরণের পর আকাশ ঘন ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় এবং শহরজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়। হামলার পরে ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে, দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান সিনহুয়াকে জানিয়েছেন, স্থানীয় সময় রবিবার সকাল ৭টা ৩৭ মিনিটের দিকে বিস্ফোরকবাহী একটি গাড়িতে বিস্ফোরণের পর আত্মঘাতী এক হামলাকারী নিহত হয়েছে।

তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী দায় স্বীকার না করলেও স্থানীয় কর্মকর্তারা এ হামলার জন্য তালেবান জঙ্গিদের দায়ী করেছেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার