আন্তর্জাতিক সেরা তরুণ বক্তায় বাংলাদেশী মায়মুনা

Img
আন্তর্জাতিক সেরা তরুণ বক্তায় বাংলাদেশী মায়মুনা

বিশ্বের তরুণদের মধ্যে সচেতনতা আর সৃষ্টিশীল করার জন্য মীনা কাজ করে যাচ্ছে। সংগঠনটি মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলের শির্ক্থীদের নিয়ে কাজ করছে। সেরা বক্তা প্রতিযোগিতায় সহস্রাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করে। তার থেকে বিচারকরা বাচাই করে নির্দষ্ট কয়েকজনকে রাখেন। তাদের মধ্যে আবার অনলাইনে ভোট হয়।

এ প্রতিযোগিতায় এবার অংশ নিয়েছেন আরব আমিরাতের দুবাইয়ের শিক্ষার্থী মায়মুনা আক্তার। তার গ্রামের বাড়ি নোয়াখালিতে। বর্তমানে মায়মুনা ভোটের ভিত্তিতে ১০ নং স্থানে আছেন। আগামি ২০ এপ্রিল পর্যন্ত চলবে অনলাইনে এ ভোট। ১০ এর ভেতরে থাকা প্রতিযোগিদের নিয়ে পরে হবে চূড়ান্ত পর্ব।

মায়মুনা সংহতি আরব আমিরাতের একজন সদস্যাও। বাংলাদেশী এ শিক্ষার্থীকে এগিয়ে নিয়ে বাংলাদেশের নাম সমুজ্জ্বল রাখতে তিনি অনুরোধ জানিয়েছেন।

পূর্ববর্তী সংবাদ

অামিরাতে সংহতি বর্ষবরণ অনুষ্ঠিত

অারব অামিরাত থেকেঃ আরব আমিরাতের শারজাহে সংহতি সাহিত্য পরিষদ আমিরাত শাখার পক্ষ থেকে বর্ষবরণ উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। শুক্রবার সন্ধায় শারজাহের তারাঘরে এ বর্ণিল আয়োজন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি অব. ল্যাফট্যান্যান্ট গুলশান আরার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লুৎফুর রহমানের পরিচালনায় এ সময় প্রবাসী শিল্পীরা জারি, সারি, ভাটিয়ালি, বাউল গান, কবিতা, নাচ, পুঁথি পাঠ করেন প্রবাসী শিল্পীরা।

অনুষ্ঠানে একাত্তরের বৈশাখের স্মৃতি বর্ণণ করেন বাংলাদেশ থেকে আগত বীরমুক্তিযোদ্ধা কাজী মোহাম্মদ সিরাজ। অনুষ্ঠানে বৈশাখের কবিতা পাঠ করেন দিবা, পাভেল ও মায়মুনা । নৃত্য পরিবেশন করেন তিশা সেন। গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী কাইসার , সঞ্জয় , রাসেল, স্বর্ণা সহ আরো অনেকে। অনুষ্ঠানে বাঙালি চিরায়ত জীবনের অনুষঙ্গ এবং বাঙালি খাবারের আয়োজন করা হয়। পরে লুৎফুর রহমানের লেখা ও তিশা সেনের আঁকা 'ছড়া৫২' বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার