আদমদীঘির রক্তদহ বিলে পোড়ানো হলো লাখ টাকার নিষিদ্ধ জাল

Img

বগুড়ার আদমদীঘির রক্তদহ বিলে অভিযান চালিয়ে ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল, ২ হাজার মিটার নিষিদ্ধ সুতি জাল ও ২০ কেজি দেশীয় প্রজাতির ছোট মাছ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। 

এসময় ৩ জনকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দ হওয়া নিষিদ্ধ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবংউদ্ধারকৃত মাছগুলো এতিমখানায় দেয়া হয়।

শনিবার (১৭ অক্টোবর) সকালে উপজেলার রক্তদহ বিলের ছাতনী এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সীমা শারমিন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, রক্তদহ বিলে প্রায় ১ লক্ষ টাকা মূল্যের ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট ও ২ হাজার মিটার নিষিদ্ধ সুতি জাল দিয়ে দেশীয় প্রজাতির ছোট মাছ আহরণ করা হচ্ছে বলে এমন খবর আসে। এই সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে এসব জাল ও জালে ধরা পড়া মাছগুলো জব্দ করা হয়।

এসময় উপজেলার ছাতনি-ঢেকড়া এলাকার আব্দুল কুদ্দুস, গোলাম মোস্তফা ও আতোয়ার রহমানকে আটক করে প্রত্যেককে ২হাজার টাকা করে মোট ৬হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সুজয় পাল বলেন, ‘মৎস্য রক্ষা ও মৎস্য সম্পদ বৃদ্ধির জন্য অভিযান পরিচালনা করা হয়েছে। অবৈধ জাল দিয়ে ছোট মাছ ধরা বন্ধ ও নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবহার রোধ করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার