আজ ৬/২/২০১৯ তারিখ। দিনের শুরুতেই দেখে নিন টাকার রেট কত ?

Img

এই মুহূর্তে দেশে প্রবাসে যে যেখানে প্রবাসীর দিগন্তে আপনাদের স্বাগতম! জেনে নিন আজকে বাংলাদেশের টাকার রেট কতঃ সৌদি রিয়াল (SAR) =22.37৳ মালয়েশিয়ান রিংগিত (MYR) = 20.58৳ বাহরাইন দিনার (BHD ) =222.66৳ সিঙ্গাপুর ডলার ( SGD) = 62.07৳ ব্রিটিশ পাউনড (GBP) =108.64৳ দুবাই দেরহাম (AED ) = 22.85৳ কুয়েতি দিনার (KWD ) = 276.59৳ ইউএস ডলার (USD) =83.93৳ ইউরো (EUR) =95.75৳ ওমানি রিয়াল (OMR) =218.01৳ কাতারি রিয়াল(QAR) =23.05৳ ইন্ডিয়া রূপি (INR) = 1.17৳ সাউথ আফ্রিকান রেন্ড (ZAR) =6.26৳ ইরাকি দিনার (IQD) = 0.070৳ মালদ্বীপিয়ান রুপিয়া (MVR ) = 5.42৳ দক্ষিণ কোরিয়ান উয়ান(WAN)= 0.075৳ জাপানিজ (YEN) = 0.763৳ অস্ট্রেলিয়ান ডলার( AUD)= 60.71৳ নিউজিল্যান্ড ডলার(NZD) = 57.85৳ কানাডিয়ান ডলার (CAD) =63.89৳ চাইনিজ উয়ান ( YUAN) =12.44৳ টাকার রেট উঠানামা করে। দেশে টাকা পাঠানোর আগে ভালোভাবে রেট যাচাই করে নিন। হুন্ডি বা অবৈধ পথে টাকা পাঠাবেন না। তাতে আপনি যেমন উপকৃত হবেন, দেশ ও উপকৃত হবে। ভালো থাকুন, সুস্থ থাকুন। প্রবাসীর দিগন্তের এর সাথেই থাকুন!

পূর্ববর্তী সংবাদ

এই মাছ পেলেই ভূমিকম্প ও সুনামি আতঙ্কে জাপানিদের ঘুম হারিয়ে যায়

যেকোনো অঞ্চলের কাছে ভূমিকম্প আর সুনামি এক আতঙ্কের নাম। আর এ আতঙ্ক ছড়িয়ে পড়েছে জাপানে। আতঙ্ক ছড়িয়েছে এক বিরল প্রজাতির মাছ।

সম্প্রতি সেই মাছটি আবারও দেখা গেছে জাপানে। জাপানিদের বিশ্বাস ওই মাছ বয়ে আনে ভূমিকম্প ও সুনামির বার্তা।

বিরল প্রজাতির এই মাছের নাম ওরফিশ। শুক্রবার এই মাছটি ধরা পড়ে জাপানের তোয়ামা এলাকায়। এ নিয়ে এই মৌসুমে প্রায় সাতটি ওরফিশ ধরা পড়লো।

শুক্রবার তোয়ামা সাগর থেকে যে ওরফিশটি ধরা পড়ে সেটি ৩.২ মিটারের। এরপরই ইমিজুতে এক মৎস্যজীবীর জালে ধরা পড়ে ৪ মিটারের একই মাছ। এতেই আতঙ্ক বাড়ছে জাপানে। কারণ এই মাছ সমুদ্রের ২০০ থেকে এক হাজার মিটার গভীরে থাকে। এর পুরো শরীর রুপালি রঙের। পাখনা লাল রঙের। জাপানি ভাষায় এই মাছের নাম ‘রিউগু নো সুকাই’। এর মানে ‘সমুদ্রের ভগবানের অট্টালিকার দূত’। সমুদ্রের তলদেশ থেকে এই মাছ বয়ে আনে ধ্বংসের বার্তা। এমনই কথিত আছে জাপানে। আর এর ওপর ভিত্তি করেই আতঙ্ক ছড়াচ্ছে জাপানজুড়ে।

তবে বিজ্ঞানীদের মতে, এর কোনও সত্যতা নেই। এর বৈজ্ঞানিক কোনও ভিত্তি খুঁজে পাওয়া যায়নি। অন্তত এখনও তেমন কিছু আবিষ্কারও হয়নি। কিন্তু সম্ভাবনা যে একেবারেই নেই, তাও জোর দিয়ে বলা সম্ভব নয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার