আজ ১৯ জুলাই ২০১৮, দেখে নিন বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের মুদ্রার বিনিময় মূল্য

Img

আজ বৃহস্পতিবার ১৯ জুলাই ২০১৮ ইং, বাংলা: ৪ শ্রাবণ ১৪২৫, আরবি: ৬ জ্বিলকদ ১৪৩৯, চলুন দিনের শুরুতেই দেখে নেওয়া যাক বিভিন্ন দেশের মুদ্রার বাংলাদেশি টাকায় বিনিময় মূল্য কতো।

প্রবাস থেকে সঠিক রেটে দেশে টাকা পাঠাতে সবসময় টাকার প্রকৃত বিনিময় মূল্য জেনে টাকা পাঠান। এখানে বৈদেশিক মুদ্রা বাংলাদেশি টাকায় পরিবর্তন করা হলে যে মূল্য পাওয়া যাবে তা উল্লেখ করা হলো। অপরদিকে আপনি যদি বাংলাদেশি টাকায় বৈদেশিক মুদ্রা ক্রয় করতে চান তবে তার মূল্য ভিন্ন হবে।

সর্বশেষ আপডেট হয়েছে: ০৭:৫০:০০ (১৯/০৭/২০১৮)

দেশ বৈদেশিক মুদ্রা বাংলাদেশি টাকা - ৳ (BDT)
1 মালয়েশিয়ান ১ রিংগিত ২০ টাকা ৬০ পয়সা 
2 সৌদির ১ রিয়াল ২২ টাকা ৫৩ পয়সা 
3 মার্কিন ১ ডলার     ৮৪ টাকা ৫০ পয়সা 
4 ইউরোপীয় ১ ইউরো ৯৮ টাকা ৩৬ পয়সা 
5 ব্রিটেনের ১ পাউন্ড ১১০ টাকা ৫১ পয়সা 
6 সিঙ্গাপুরের ১ ডলার ৬১ টাকা ৮৮ পয়সা 
7 ইউ এ ই'র ১ দিরহাম ২৩ টাকা ০০ পয়সা 
8 অস্ট্রেলিয়ান ১ ডলার ৬২ টাকা ৫৬ পয়সা 
9 কানাডিয়ান ১ ডলার ৬৪ টাকা ১৭ পয়সা 
10 ওমানি ১ রিয়াল ২১৯ টাকা ৪৯ পয়সা 
11 বাহরাইনি ১ দিনার ২২৩ টাকা ২৮ পয়সা 
12 কাতারি ১ রিয়াল ২৩ টাকা ২১ পয়সা 
13 কুয়েতি ১ দিনার ২৭৮ টাকা ৮৮ পয়সা 
14 দক্ষিণ আফ্রিকান ১ রান্ড ৬ টাকা ৩২ পয়সা 
15 দক্ষিণ কোরিয়ান ১ ওন ০ টাকা ০৭৪ পয়সা 
16 ইন্ডিয়ান ১ রুপি ১ টাকা ২৩ পয়সা 
স্থান এবং সময়ের ব্যবধানে প্রকৃত মূল্য আংশিক পরিবর্তন হতে পারে। সর্বশেষ মূল্য জানতে আপনার নিকটস্থ ব্যাংকের থেকে তথ্য জানতে পারেন। গুগল বা কারেন্সি কনভার্টর ব্যবহার করবেন না। ওখানে ক্রয় ও বিক্রয় এর গড় দেয়া থাকে।
  • প্রতিদিনের বৈদেশিক মুদ্রার বিনিময় মূল্য জানতে চোখ রাখুন প্রবাসীর দিগন্তে।
  • আমাদের ফেসবুক পেজ: https://www.facebook.com/ProbashirDiganta
  • আপনার কষ্টার্জিত অর্থ নিরাপদে দেশে পাঠাতে ব্যাংক মাধ্যমে পাঠান। বিকাশ বা হুন্ডির মত অবৈধ পন্থা এড়িয়ে চলুন।
- সূত্র: ফরেন এক্সচেঞ্জ
পূর্ববর্তী সংবাদ

স্পেন প্রবাসী লায়েবুর রহমানের পৃষ্টপোষকতায় সিলেটে মিনি ফুটবল লীগ ও পুরস্কার বিতরন

তাহাম এক্সপ্রেস আউটসোর্সিং ফ্রাম  এর  উদ্যোগে ১ম মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সোমবার সিলেট এম সি কলেজ  বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। খেলায় সার্বিক পৃষ্টপোষকতায় ছিলেন স্পেন প্রবাসী তরুন সাংবাদিক ও সংগঠক লায়েবুর রহমান। 

আউটসোর্সিং ফ্রাম  তাহাম এক্সপ্রেস এর প্রতিস্টাতা চেয়ারম্যান জনাব ইয়াসির আরাফাত মাঠে উপস্থিত থেকে খেলোয়াড়দের মধ্যে পুরস্কার তুলে দেন । তিনি বলেন- সুস্থ্য দেহ সবল মন, খেলাধুলার প্রয়োজন। জীবনের সাথে সংগ্রামরত মানুষকে অন্ততঃ কিছু সময়ের জন্য জীবনকে উপভোগ করতে খেলাধুলা দরকার। পাশাপাশি শারীরিক ও মানসিক কিছুটা প্রশান্তি ও বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। নিয়মিত ও পরিমিত খেলাধুলা মানুষকে সুস্বাস্থ্যের অধিকারী করে তোলে। পাশাপাশি মানসিকভাবে জীবনযুদ্ধে জয় পরাজয়গুলোকে মেনে নিতে শেখায়। খেলাধুলা একদিকে যেমন শক্তি ও সাহস দেয়, অন্যদিকে তা প্রেরণার উৎসও বটে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন  মুমিন মাহমুদ,হাফিযুর রহমান,আহমেদ হাবিব মোহাম্মদ রাজু প্রমুখ ।

খেলায় ৮টি দল একে অপরের মুকাবিলা করে সর্বোচ্চ পয়েন্টধারী ২টি দল টিকীটাকা কিং বনাম  ফাইভ স্টার ফাইনালে মুখোমুখী হয় ।টান টান উত্তেজনার মধ্যে অনুষ্ঠিত খেলা নির্ধারিত সময় ১-১ গোলে ড্র হওয়ায় খেলা ট্রাইবেকারে গড়ায়। ট্রাইবেকারে ফাইভ স্টার এর ডিফেন্ডার  শাহিন (বেকি) এর একমাত্র গোলে টিকীটাকা কিং কে হারিয়ে ফাইভ স্টার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব  অর্জন করে।সেরা খেলোয়াড় নির্বাচিত হন টিকীটাকা কিং এর রাজু।পরে বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরস্কার তুলে দেন তাহাম এক্সপ্রেস এর প্রতিস্টাতা চেয়ারম্যান জনাব ইয়াসির আরাফাত।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার