আজ প্রমিজ ডে

Img

ভালোবাসার সপ্তাহ শুরু হয়েছে ফেব্রুয়ারির সাত তারিখ থেকে, যা শেষ হবে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের মাধ্যমে। ভালোবাসা সপ্তাহে ৭ ফেব্রুয়ারি রোজ ডে, ৮ ফেব্রুয়ারি প্রোপোজ ডে, ৯ ফেব্রুয়ারি চকলেট ডে, ১০ ফেব্রুয়ারি টেডি ডে পেরিয়ে আজ ১১ ফেব্রুয়ারি হলো ‘প্রমিজ ডে’।

মান-অভিমান, খুনসুটি, ভালো কাজে প্রতিজ্ঞাবদ্ধ হয়েই তো প্রেমিক-প্রেমিকার পথচলা। এ পায়ে পায়ে পা চালানো কিংবা হাত ধরে সবুজের মাঝে বেঁচে থাকার জন্য দরকার হয় আস্থা-বিশ্বাস। কিন্তু আমরা পারস্পরিক কমিটমেন্ট কজন রাখতে পারি! বলা হয় ওয়াদা করা হয়, ভঙ্গ করার জন্যই! প্রেমিক-প্রেমিকাদের ক্ষেত্রেও কি ঘটনাটি তাই? আজকের সিদ্ধান্ত হোক- প্রতিনিয়ত নিজেদের কাছে হবে প্রমিজ।

ভালোবাসা আদায় করার জন্য প্রমিজ করার সময়ে একদম কার্পণ্য করতে নেই। এক দমে দিয়ে দিন এক গোছা প্রতিশ্রুতি- তোমায় অনেক অনেক ভালোবাসব। বিপদের মুখে তোমায় ফেলে কোত্থাও যাব না। সুখে-দুখে সব সময়ে তোমার পাশে থাকব। তোমায় কখনও কষ্ট দেব না। ইত্যাদি, ইত্যাদি।

ভালোবাসা জন্ম জন্মান্তরের। তাই এ দিনটি উপলক্ষে দুজনে মিলে কিছু কিছু বিষয়ে নতুন করে প্রমিজ করতে পারেন। এতে করে দুজনের ভালোবাসা আরো মজবুত হবে এবং আগামী দিনগুলো ভালোবাসায় পরিপূর্ণ থাকবে।

পূর্ববর্তী সংবাদ

বেইলি ব্রীজ ভেঙে ট্রাক খাদে, যান চলাচল বন্ধ

বরিশাল-নেছারবাদ সড়কের মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন বেইলি ব্রীজ ভেঙে পড়েছে। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে একটি মালবোঝাই ট্রাক পার হতে গিয়ে ব্রীজটি ভেঙে পড়ে। 

এসময় ট্রাকটিসহ ব্রীজের অংশ খালের মাঝে পড়ে যায় এবং সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। 

স্থানীয় ব্যবসায়ী রিপন মোল্লা জানান, ১২ চাকার এই ট্রাকটি বালুবোঝাই করে বরিশালের দিক থেকে নেছারাবাদের দিকে যাচ্ছিলো। ট্রাকটি মাঝামাঝি স্থানে এসে পৌছালে ব্রীজটি বাঁকা হয়ে ভেঙে যায় এবং ট্রাকটি ব্রীজসহ খালের মাঝ বরাবর পড়ে যায়। এরপর থেকে সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। তবে ভাঙা ব্রীজের একটি অংশ দিয়ে ঝুকি নিয়ে মানুষজন পারাপার হচ্ছে।

স্থানীয় বাসিন্দা আমিনুল ইসলাম জানান, ব্রীজটি ভেঙে যাওয়ার পর বরিশালের সাথে নেছারাবাদ ও বানারীপাড়ার সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। 

এদিকে বরিশাল-নেছারবাদ সড়কের যান চলচলাচল স্বাভাবিক করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছে সড়ক ও জনপদ বিভাগ। পাশাপাশি বিকল্প পথে যান চলাচলের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার