ভালোবাসার সপ্তাহ শুরু হয়েছে ফেব্রুয়ারির সাত তারিখ থেকে, যা শেষ হবে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের মাধ্যমে। ভালোবাসা সপ্তাহে ৭ ফেব্রুয়ারি রোজ ডে, ৮ ফেব্রুয়ারি প্রোপোজ ডে, ৯ ফেব্রুয়ারি চকলেট ডে, ১০ ফেব্রুয়ারি টেডি ডে পেরিয়ে আজ ১১ ফেব্রুয়ারি হলো ‘প্রমিজ ডে’।

মান-অভিমান, খুনসুটি, ভালো কাজে প্রতিজ্ঞাবদ্ধ হয়েই তো প্রেমিক-প্রেমিকার পথচলা। এ পায়ে পায়ে পা চালানো কিংবা হাত ধরে সবুজের মাঝে বেঁচে থাকার জন্য দরকার হয় আস্থা-বিশ্বাস। কিন্তু আমরা পারস্পরিক কমিটমেন্ট কজন রাখতে পারি! বলা হয় ওয়াদা করা হয়, ভঙ্গ করার জন্যই! প্রেমিক-প্রেমিকাদের ক্ষেত্রেও কি ঘটনাটি তাই? আজকের সিদ্ধান্ত হোক- প্রতিনিয়ত নিজেদের কাছে হবে প্রমিজ।

ভালোবাসা আদায় করার জন্য প্রমিজ করার সময়ে একদম কার্পণ্য করতে নেই। এক দমে দিয়ে দিন এক গোছা প্রতিশ্রুতি- তোমায় অনেক অনেক ভালোবাসব। বিপদের মুখে তোমায় ফেলে কোত্থাও যাব না। সুখে-দুখে সব সময়ে তোমার পাশে থাকব। তোমায় কখনও কষ্ট দেব না। ইত্যাদি, ইত্যাদি।

ভালোবাসা জন্ম জন্মান্তরের। তাই এ দিনটি উপলক্ষে দুজনে মিলে কিছু কিছু বিষয়ে নতুন করে প্রমিজ করতে পারেন। এতে করে দুজনের ভালোবাসা আরো মজবুত হবে এবং আগামী দিনগুলো ভালোবাসায় পরিপূর্ণ থাকবে।