আগামী ফেব্রুয়ারিতে করোনার ৩ কোটি ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশ

Img

স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান জানিয়েছেন, আগামী জানুয়ারি-ফেব্রুয়ারি মাসের মধ্যে অক্সফোর্ডের আবিষ্কৃত করোনাভাইরাস এর তিন কোটি ভ্যাকসিন দেশে আসবে।

শনিবার (১৭ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলার সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে তিনি এই তথ্য জানান।

স্বাস্থ্য সচিব বলেন, এজন্য কয়েকশ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। একই সঙ্গে করোনাভাইরাসের ভ্যাকসিন পেতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ সরকার।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, মেয়র মাহমুদ পারভেজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল কাদির ভূঁইয়া।

পূর্ববর্তী সংবাদ

কাল থেকে চবি অফিসার সমিতির লাগাতার কর্মবিরতি

তিন দফা দাবিতে আগামীকাল রোববার থেকে লাগাতার কর্মবিরতি পালন করার ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অফিসার সমিতি। অফিসার সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, টানা ৩ দিনের কলমবিরতি পালনের পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে গত ১৫ অক্টোবরের অর্ধদিবস কর্মবিরতি স্থগিত করি। কিন্তু এরপরও সমস্যা সমাধানের কোনো সম্ভাবনা দেখিনি আমরা।  

‘আগামীকালের কর্মবিরতি পালনের জন্য আমাদের একটি প্যান্ডেল করা হচ্ছিলো। সেখানেও প্রশাসন বাধা দিয়েছে। তাই ১৮ অক্টোবর রোববার থেকে আমাদের লাগাতার কর্মবিরতি চলবে। ’ 

এর আগে ৮ অক্টোবর অফিসার সমিতি তিন দফা দাবিতে ১১ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত দুই ঘন্টা করে কলমবিরতি ও ১৫ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি এবং ১৮ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি পালনের ঘোষণা দেয়। 

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার