আখাউড়ায় অগ্নিকাণ্ডে বৃদ্ধার বসত ঘর পুড়ে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

Img

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার বড়টনকী গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে বয়োবৃদ্ধা মরিয়ম বেগম(৭৫) এর শেষ সম্বল পাকা বাড়ীটি পুড়ে ছাই হয়ে গেছে।

বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুর ২ টার সময় এই আকস্মিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিক ভাবে ধারনা করা হয়েছে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের ধারনা চুলা থেকে আগুনের সুত্রপাত হতে পারে। 

প্রত্যাক্ষদর্শীরা জানিয়েছেন, রাস্তাদিয়ে যাওয়ার সময়  ধোয়া দেখতে পেয়ে প্রতিবেশী লোকদের ও ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয় , পরে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রনে আনার পূর্বেই চৌচালা ঘরের সব কিছু পুড়ে ছাই হয়ে যায়।বাড়িটি অপেক্ষাকৃত ফাকা জায়গায় হওয়াই আগুন অন্যদিকে যেতে পারেনি। আগুনে নগদ টাকাসহ প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ভোক্তভোগী ওই নারী দাবি করেন। আখাউড়া ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ আলাউদ্দিন মনির জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে চুলার আগুন থেকে হয়ে এর সুত্রপাত হতে পারে। স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় পৌনে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনাস্থল পরিদর্শন গিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ কামাল ভূইয়া জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার সংঙ্গে কথাবলে আগুনে ক্ষতিগ্রস্থ মরিয়মকে সহায়তার দেওয়ার চেষ্টা করা হবে।

পূর্ববর্তী সংবাদ

আবারও বাড়লো স্বর্ণের দাম

২০ দিনের ব্যবধানে দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৭৫০ টাকা বেড়েছে। ২২ ক্যারেটের ভরি প্রতি সর্বোচ্চ দাম পড়বে ৭৪ হাজার ৮ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম। বৃহস্পতিবার থেকে নতুন দামে বিক্রি হবে অলঙ্কার তৈরির এই ধাতু।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্যযুদ্ধের কারণে মার্কির ডলারের প্রাধান্য খর্ব, তেলের দরপতন ও নানাবিধ জটিল অর্থনৈতিক সমীকরণের মাঝে গত ১৩ ও ২১ আগস্ট দুই দফায় স্বর্ণের মূল্য কমানো হলেও বর্তমানে দেশীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের মূল্যবৃদ্ধি পেয়েছে।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রুপার মূল্য নির্ধারণ করেছে।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ৭৫০ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৭৪ হাজার ৮ টাকা।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার